BollywoodHoop Plus

Sridevi-Rajamouli: ‘বাহুবলী’-র প্রস্তাব নাকচ শ্রীদেবীর, কি করেছিলেন বর্তমানের সফল পরিচালক রাজামৌলি!

এস.এস.রাজামৌলি(S.S.Rajamouli) এই মুহূর্তে দক্ষিণ ভারতীয় ফিল্মের ‘মিডাস’। তিনি যে ফিল্ম বানান, সেটিই হিট হচ্ছে। কয়েক বছরের অন্তরে রাজামৌলি নির্মিত ‘বাহুবলী : দি বিগিনিং’, ‘বাহুবলী : দি কনক্লুসন’, ‘আরআরআর’ সুপারহিট। এই তিনটি ফিল্ম বক্স অফিসের সমস্ত রেকর্ড ব্রেক করে সফলতা এনে দিয়েছে রাজামৌলিকে। কিন্তু ‘বাহুবলী: বিগিনিং’-এর আগেই শুরু হয়ে গিয়েছিল কিংবদন্তী অভিনেত্রী শ্রীদেবী (Sridevi) ও রাজামৌলির মধ্যে ঠান্ডা লড়াই।

এই কথা সকলের অজানা নয়, ‘বাহুবলী : দ্য বিগিনিং’ বানানোর সময় শিবগামীর চরিত্রে শ্রীদেবী ছিলেন রাজামৌলির প্রথম পছন্দ। কিন্তু রাজামৌলির প্রস্তাব নাকচ করে দিয়েছিলেন শ্রীদেবী। এমনকি তাঁর পারিশ্রমিকের অঙ্ক এতটাই বেশি ছিল, রাজামৌলির পক্ষে সেই সময় তা যোগাড় করা যথেষ্ট কষ্টকর ছিল। প্রকৃতপক্ষে শ্রীদেবী দক্ষিণ ভারতীয় ফিল্মের মাধ্যমে অভিনয় কেরিয়ার শুরু করেছিলেন। একজন দক্ষিণ ভারতীয় অভিনেত্রীর কাছে রিজেক্টেড হয়ে রাজামৌলি অত্যন্ত অপমানিত বোধ করেছিলেন।

 

View this post on Instagram

 

A post shared by Sridevi Kapoor (@sridevi.kapoor)

পরবর্তীকালে একটি অনুষ্ঠানে রাজামৌলি জানান, শ্রীদেবী তাঁকে তারকাসুলভ ট‍্যানট্রামস দেখিয়েছিলেন। এমনকি শ্রীদেবীর চাওয়া পারিশ্রমিকের অঙ্ক নিয়েও কটাক্ষ করেছিলেন রাজামৌলি। শ্রীদেবীকে বিদ্রুপ করে তিনি বলেছিলেন, শিবগামীর চরিত্রে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দেওয়ার জন্য তিনি শ্রীদেবীর কাছে কৃতজ্ঞ। এরপরেই শ্রীদেবী ও তাঁর স্বামী বনি কাপুর (Boni Kapoor) একটি সাংবাদিক সম্মেলন করেন। সেই সাংবাদিক সম্মেলনে শ্রীদেবী জানান, রাজামৌলি তাঁর সঙ্গে অত্যন্ত অভদ্র আচরণ করেছেন। এই কারণে বিরক্ত হয়েছেন বনিও। শ্রীদেবীর সাংবাদিক সম্মেলনের কারণে বিব্রত বোধ করেন রাজামৌলি। এরপর তিনিও একটি সাংবাদিক সম্মেলন করে শ্রীদেবীর কাছে ক্ষমা চান। রাজামৌলি জানান, তিনি ভারতীয় ফিল্মের কিংবদন্তী অভিনেত্রী শ্রীদেবীকে যথেষ্ট সম্মান করেন। শ্রীদেবী তাঁর কথায় অপমানিত বোধ করলে তিনি শ্রীদেবীর কাছে ক্ষমা প্রার্থনা করছেন।

পরবর্তীকালে একটি সাক্ষাৎকারে শ্রীদেবী বলেছিলেন, তিনি কোনোদিন ভাবতে পারেননি, রাজামৌলি তাঁর সম্পর্কে এই ধরনের কথা বলবেন। তাছাড়া শ্রীদেবী কখনও দাবি-দাওয়া করার মানুষ নন। ‘বাহুবলী’ নিয়ে যা ঘটেছিল, তা শ্রীদেবীর কাছে ছিল অতীত। তিনি এই ধরনের বহু ফিল্মের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। কিন্তু শ্রীদেবীর মতে, তিনি যে ফিল্মে অভিনয় করেননি, সেই ফিল্মের সাথে তাঁর নাম জড়িত কুৎসা করা তাঁর কাছে অত্যন্ত অভদ্রতার পরিচয়। শ্রীদেবীর এই সাক্ষাৎকারের পর রাজামৌলি শ্রীদেবীর কাছে ক্ষমা চেয়ে জানান, তাঁর ভুল হয়েছে। কিন্তু তার সাথেই রাজামৌলি বুঝিয়ে দেন, তিনি মাথা নত করার মানুষ নন। রাজামৌলি বলেন, মানুষ কার কথা বিশ্বাস করবেন, তা তাঁদের নিজেদের ব্যাপার। তবে রাজামৌলির মতে, এই ধরনের ঘটনা নিয়ে প্রকাশ্যে কথা বলে তিনি ঠিক করেননি।

 

View this post on Instagram

 

A post shared by @s.s.rajamouli213