Hoop ViralHoop Story

Viral Photo: জন্ম নিল দুইটি মাথা, শুয়োরের দেহ বিশিষ্ট বাছুর, বিরল ছবিতে উত্তাল নেটদুনিয়া

দুটো মাথা বিশিষ্ট এবং শুয়োরের দেহর মতন দেখতে একটি গরুর ছানা জন্ম হয়েছে। এমন অদ্ভুত ঘটনাটি ঘটেছে রাশিয়াতে। গরুর থেকেও এই গরুর বাচ্চাটিকে দেখতে অনেকটা শূয়োরের মতন। এই গরুটি জন্মগ্রহণ করেছে খাকাসিয়াতে। তবে সেই জায়গাকার ‘ভেটেনারি মেডিসিন অফ মিনিস্ট্রি অফ এগ্রিকালচার অ্যান্ড ফুড এন্ড রিপাবলিক’ এর কর্ণধার জানিয়েছেন, এই রকম ঘটনা এই প্রথম এখানে ঘটেছে। তবে সেখানকার চিকিৎসকরা জানিয়েছেন, যে সাধারনত এগুলই জেনেটিক সমস্যা এই ধরনের সমস্যা মানুষের ক্ষেত্রেও দেখা যায়।

কয়েক মাস আগে একটি মোষ জন্ম দিয়েছিল, এমনই দুটো মাথা বিশিষ্ট আরেকটি বাচ্চা এমন ঘটনাটি ঘটেছিল রাজস্থানের ঢোলপুর জেলায়। এই সদ্যোজাত বাচ্চা ছিল দুটি গলা, দুটি মুখ, চারটে চোখ এবং চারটে কান। পৃথিবীতে এমন অনেক অদ্ভুত অদ্ভুত ঘটনা ঘটে থাকে, কিন্তু অনেক সময় তার খোঁজ খবর পাওয়া যায় না। কিন্তু বর্তমানে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এমন ঘটনা সকলের কাছে পৌঁছতে একদমই সময় লাগায় না কারণ সোশ্যাল মিডিয়ায় পারে এই প্রতিভাকে সকলের মাঝে তুলে ধরতে।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে যেমন নতুন প্রজন্মের প্রতিভা ডানা মেলে উড়তে পারে, ঠিক এমনই পশুপাখিদের নানান বিরল ঘটনা খুব সহজেই ক্যামেরাবন্দি করে মানুষ এই সোশ্যাল মিডিয়া নানা প্ল্যাটফর্ম যেমন ইউটিউব, ফেসবুক, ইনস্টাগ্রাম এর মাধ্যমে পৌছে যায় সকলের কাছে। আগেকার দিনে পশু পাখিদের এমন ঘটনা দেখার জন্য অবশ্যই টেলিভিশনের পর্দায় ন্যাশনাল জিওগ্রাফি, অ্যানিম্যাল প্লানেট এই ধরনের চ্যানেলের ওপর নির্ভর করতে হতো। তাও এমন ঘরোয়া খবর খুব একটা বাইরে বেরোত পারত। কিন্তু এমন বিরল ঘটনা তো ঘটেই থাকতো কিন্তু বর্তমানে একটা মুঠোফোন থাকলেই এমন বিরল ঘটনা আর গৃহবন্দি অবস্থায় থাকতে পারে না।

Viral Photo: জন্ম নিল দুইটি মাথা, শুয়োরের দেহ বিশিষ্ট বাছুর, বিরল ছবিতে উত্তাল নেটদুনিয়া- HoopHaap

Related Articles

Back to top button