Hoop PlusBollywood

এই ৫ সিনেমা করলে হতেন আরো বড় সুপারস্টার, জন্মদিনে ফিরে দেখা ঐশ্বর্যর রিজেক্টেড ফিল্মের তালিকা

চলতি বছরের পয়লা নভেম্বর আটচল্লিশ বছর বয়সে পা দিলেন ঐশ্বর্য রাই বচ্চন (Aishwarya Rai Bachchan)। তাঁর সৌন্দর্য দেখে অনেকেই তাঁর বয়স অনুমান করতে পারেন না। বিয়ের পর নায়িকাদের কেরিয়ার নষ্ট হয়ে যায় বলে কথা থাকলেও ঐশ্বর্য কিন্তু তাঁর মডেলিং ও অভিনয় এখনও সমান তালেই চালিয়ে যাচ্ছেন। কিন্তু তাঁর কেরিয়ার হয়তো অভিনেত্রী হিসাবে আরও বেশি সফল হত যদি তিনি পাঁচটি বিশেষ ফিল্ম ছেড়ে না দিতেন যেগুলি পরবর্তীকালে ব্লকবাস্টার বলে সাফল্য লাভ করেছিল।

এর মধ্যে প্রথমেই আসে করণ জোহর (Karan Johar)-এর ডিরেক্টোরিয়াল ডেবিউ ফিল্ম ‘কুছ কুছ হোতা হ্যায়’-এর নাম। প্রথমে রানী মুখার্জী (Rani Mukherjee) অভিনীত টিনার চরিত্রে অভিনয়ের জন্য করণ ঐশ্বর্যকে প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু ঐশ্বর্য সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন। পরবর্তীকালে একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, তখন তাঁকে সিনিয়র অভিনেত্রীদের সঙ্গে তুলনা করা শুরু হয়েছিল। সেই সময় তিনি যদি টিনার চরিত্রে অভিনয় করতেন, তাহলে তাঁকে হয়তো কটাক্ষ শুনতে হত, তিনি আবারও তাঁর শুরুর দিনগুলিতে ফিরে গিয়েছেন যেসময় তিনি মিনি স্কার্ট পরতেন, চুল স্ট্রেট করতেন।

‘হাম দিল দে চুকে সনম’ সুপারহিট হওয়ার পর সলমান খান (Salman Khan) ও ঐশ্বর্যকে নিয়ে ‘বাজিরাও মস্তানী’ বানাতে চেয়েছিলেন সঞ্জয় লীলা ভনশালী (Sanjay Leela Bhansali)। কিন্তু পরবর্তীকালে ঐশ্বর্য সলমানের সাথে কাজ করতে না চাওয়ায় ফিল্মটি সেই সময় তৈরি হয়নি। পরে বাজিরাও-এর চরিত্রে রণবীর সিং (Ranveer Singh) অভিনয় করেছিলেন ও দীপিকা পাড়ুকোন (Deepika Padukone) অভিনয় করেছিলেন মস্তানীর চরিত্রে। সলমান খানের সঙ্গে সম্পর্কগত সমস্যার কারণে ঐশ্বর্যর হাতছাড়া হয়েছিল ‘চলতে চলতে’। এই ফিল্মে ঐশ্বর্যর স্থানে অভিনয় করেছিলেন রানী মুখার্জী।

মধুর ভান্ডারকর (Madhur Bhandarkar)-এর ‘হিরোইন’ ফিল্মে অভিনয় করার কথা ছিল ঐশ্বর্যর। কিন্তু সেই সময় অন্তঃসত্ত্বা হয়ে পড়েন তিনি। ফলে তাঁকে রিপ্লেস করে ওই ফিল্মে অভিনয় করেন করিনা কাপুর খান (Kareena Kapoor khan)। তবে শুধু বলিউড নয়, হলিউডের অফার ফিরিয়ে দিয়েছিলেন ঐশ্বর্য। অস্কারবিজয়ী পরিচালক উলফগ‍্যাং পিটারসন (Wolfgang Peterson) নির্মিত ফিল্ম ‘ট্রয়’-এ ব্র্যাড পিট (Bradd pitt)-এর বিপরীতে ঐশ্বর্যর অভিনয় করার কথা ছিল। কিন্তু ব্র্যাডের সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করতে চাননি তিনি। ফলে তাঁকে রিপ্লেস করে এই ফিল্মে অভিনয় করেন রোজ বাইরন (Rose Byrne)।

Related Articles

Back to top button