Hoop PlusHoop LifeTollywood

Rituparna Sengupta: বয়স ৫০ পেরোলেও চেহারায় নেই ক্লান্তির ছাপ, রইলো ঋতুপর্ণার স্কিন কেয়ার রুটিন

ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta) ইন্ডাস্ট্রিতে এক দশকের বেশি সময় পার করে ফেলেছেন। কিন্তু তিনি এখনও এভারগ্রিন। অনায়াসেই টেক্কা দিতে পারেন টলিউডে তাঁর থেকে বয়সে ছোট নায়িকাদের। কিন্তু তাঁর এভারগ্রিন থাকার রহস্য এবার এল সকলের সামনে। নিজেকে সুন্দর রাখতে যথেষ্ট পরিশ্রম করেন ঋতুপর্ণা।

অভিনয়ের কারণে ঋতুপর্ণাকে প্রায়ই ভারি মেকআপ করতে হয়। মেকআপ ত্বকের জন্য ক্ষতিকর হলেও পেশাগত প্রয়োজনে ঋতুপর্ণাকে মেকআপ করতেই হয়। কিন্তু মেকআপ যাতে ত্বককে শুষ্ক করতে না পারে, তার জন্য মেকআপের আগে ত্বককে ময়শ্চারাইজ করে নেন ঋতুপর্ণা। রাসায়নিক কেমিক্যালবিহীন ময়শ্চারাইজার ব্যবহার করেন তিনি। এরপর মেকআপ করলেও মেকআপ তোলার সময় রীতিমত ত্বকের সুস্থতার খেয়াল রাখতে হয়। ক্লিনজার হিসাবে বেবি অয়েল ব্যবহার করেন ঋতুপর্ণা। বেবি অয়েল ও তুলো দিয়ে ত্বককে পরিষ্কার করে নেন তিনি। ক্লিনজার ত্বককে পরিষ্কার করার পাশাপাশি তাকে হাইড্রেটেড রাখে। এরপর ফেস ওয়াশ ও জল দিয়ে মুখ ধুয়ে নেন ঋতুপর্ণা। সারাদিনে তিনি অনেকবার মুখ জল দিয়ে ধুয়ে পরিষ্কার রাখতে চেষ্টা করেন। এরপর আসে টোনিং-এর পালা। টোনার লাগানোর পর মুখে ময়শ্চারাইজার লাগানো প্রয়োজন। এতে ত্বকের শুষ্ক ভাব কেটে গিয়ে ত্বক উজ্জ্বল হয়। তবে স্টিকি ময়শ্চারাইজার ব্যবহার করেন না ঋতুপর্ণা। এতে ত্বকের রোমকূপগুলি তৈলাক্ত হয়ে বন্ধ হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। প্রতিদিন চোখের নিচের ক্লান্তি কাটাতে শোওয়ার আগে চোখের নিচে আন্ডারআই ক্রিম লাগান ঋতুপর্ণা।

 

View this post on Instagram

 

A post shared by Rituparna Sengupta (@rituparnaspeaks)

তবে শুধুমাত্র বহির্ভাগ থেকেই নয়, ভিতর থেকেও ত্বকের যত্ন নেওয়ার পরামর্শ দেন ঋতুপর্ণা। তিনি মনে করেন, প্রতিদিন একটি মরসুমি ফল খাওয়া উচিত। এর ফলে ত্বকের মোলায়েম থাকে। চুলের ক্ষেত্রেও যথেষ্ট সচেতন ঋতুপর্ণা। তিনি নিয়মিত চুলে শ‍্যাম্পু ও কন্ডিশনিং করেন। এছাড়াও সময় পেলে হেয়ার স্পা করান ঋতুপর্ণা। এর ফলে তাঁর চুল সিল্কি ও নরম থাকে।

আরো পড়ুন -   দ্বিতীয়বার ক্যান্সারে আক্রান্ত হয়েও অদম্য সাহসে শ্যুটিং ফ্লোরে ফিরলেন অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা

ঋতুপর্ণা ইতিবাচক ভাবে জীবনকে দেখতে পছন্দ করেন। মন ভালো রাখতে ও ফ্রেশ থাকতে তিনি পারফিউম ব্যবহার করেন। এভাবেই নিজেকে সতেজ রাখেন ঋতুপর্ণা।

 

View this post on Instagram

 

A post shared by Rituparna Sengupta (@rituparnaspeaks)

Related Articles

Back to top button