BollywoodHoop PlusRegional

বাহুবলীর পর ফের নয়া রেকর্ড গড়লো রাজামৌলির RRR

আবারও দক্ষিণী ফিল্ম ভাঙল বলিউডের রেকর্ড। কয়েক মাস আগেই ‘পুষ্পা’ জ্বরে আক্রান্ত হয়েছিল ভারত। এবার ‘বাহুবলী’-র নির্মাতা এস.এস.রাজামৌলি (S.S.Rajamouli)-র নতুন ফিল্ম ‘রাইজ রোর রিভোল্ট’ অর্থাৎ ‘আরআরআর’ বক্স অফিসে সমস্ত রেকর্ড ব্রেক করল।

 

View this post on Instagram

 

A post shared by SS Rajamouli (@ssrajamouli)

মুক্তির দিনেই ‘আরআরআর’ সারা বিশ্বে 223 কোটি টাকার ব্যবসা করেছে। এর আগে 2017 সালে সারা বিশ্বে ব্যবসার নিরিখে সেরা ভারতীয় চলচ্চিত্রের স্থান দখল করেছিল ‘বাহুবলী 2’। 2022 সালে সেই জায়গা দখল করল ‘আরআরআর’। সারা বিশ্বের নিরিখে 223 কোটির ব্যবসা করা ‘আরআরআর’ ভারতে ব্যবসা করেছে 156 কোটির। ফিল্ম সমালোচকদের মতে, বলিউডের ফিল্ম দশ দিনেও যে লাভের অঙ্ক ছুঁতে পারে না, মাত্র একদিনেই তা ছুঁয়ে ফেলল তেলেগু ফিল্ম ‘আরআরআর’। ফিল্মটি তেলেগু ছাড়াও তামিল, কন্নড়, মালয়ালম ও হিন্দি ভাষায় মুক্তি পেয়েছে।

‘আরআরআর’-এ অভিনয় করেছেন রাম চরণ (Ram Charan), জুনিয়র এনটিআর (Junior NTR), আলিয়া ভাট ( Alia Bhatt), অজয় দেবগণ (Ajay Devgan) প্রমুখ। 25 শে মার্চ মুক্তি পেয়েছে ‘আরআরআর’। কিন্তু এই মুহূর্তে ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর সঙ্গে এই ফিল্ম রীতিমত প্রতিযোগিতায় রয়েছে। 26 শে মার্চ চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ (Taran Adarsh) টুইটারে ‘আরআরআর’-এর বাণিজ্যের হিসাব দিয়েছেন।

কর্ণাটকে 14.5 কোটি, তামিলনাড়ুতে দশ কোটি, কেরলে চার কোটি, উত্তর ভারতে পঁচিশ কোটি টাকার ব্যবসা করেছে ‘আরআরআর’। ভারতে সব মিলিয়ে 156 কোটির ব্যবসা করেছে এই ফিল্ম। আমেরিকায় বিয়াল্লিশ কোটি এবং আমেরিকার বাইরে পঁচিশ কোটি টাকার ব্যবসা করেছে ‘আরআরআর’। সব মিলিয়ে 223 কোটি টাকার ব্যবসা করেছে এই ফিল্ম।

 

View this post on Instagram

 

A post shared by SS Rajamouli (@ssrajamouli)