Hoop PlusTollywood

Saayoni Ghosh: ‘খেলা হবে’ ছেড়ে ‘ঝুঁকেগা নেহি’ স্লোগান, ‘পুষ্পা’-র স্টাইলে মমতার জয়ধ্বনি দিলেন সায়নী

আজ রাজ্যে ১০৮ টি পুরসভার ভোটের ফলাফল প্রকাশিত হয়েছে। ১০৮ পুরসভার মধ্যে ১০২ টি পুরসভাতেই একক সংখ্যাগরিষ্ঠতায় জয়লাভ করেছে রাজ্যের শাসক দল। দিকে দিকে জয়ী হয়েছেন বহু তারকা প্রার্থীরা। গত ভোটে হাতছাড়া হওয়ার পুরসভাগুলিও দখল করতে পেরেছে তৃণমূল।

আর শাসকদলের এই ভূমিধস জয়ে উচ্ছ্বসিত যুব তৃণমূল কংগ্রেসের সভানেত্রী অভিনেত্রী সায়নী ঘোষ। গোটা বিধানসভা জুড়ে শাসকদলের প্রচারের একটাই স্লোগান ছিল ‘খেলা হবে’। অভিনেত্রী সায়নী ঘোষও ভোট প্রচারে রণাঙ্গনে অথবা ত্রিপুরায় পুলিশ স্টেশনের সামনে বারংবার এই স্লোগানের অবতারণা করেছেন।

আজ যখন তাঁর দল তৃণমূল কংগ্রেস প্রায় সবকটি পুরসভা একক সংখ্যাগরিষ্ঠতায় দখল করতে সক্ষম হয়েছে তখন সায়নীর মুখে ‘খেলা হবে’ নয় শোনা গেল অন্য স্লোগান।

কি সেই স্লোগান? “পুষ্পা নাম সুনকে ফ্লাওয়ার সামঝা ক্যায়া? পুষ্পা, পুষ্পরাজ ম্যায়ে ঝুঁকেগা নেহি।” তামিলের ব্লকবাস্টার সিনেমা পুষ্পার এই সংলাপ রীতিমতো ট্রেন্ড তৈরি করেছে। চায়ের দোকানে বন্ধুদের আড্ডা থেকে শুরু করে ইনস্টাগ্রাম রিলস সবাই এখন পুষ্পার এই সংলাপে ছয়লাপ। এই সংলাপই এবার শোনা গেল রাজনীতির অঙ্গনে। তৃণমূল সমর্থকদের সঙ্গে জয় উদযাপনে মেতেছেন তিনি। সবুজ ঝড়ে কার্যত বিধ্বস্ত বিরোধীরা। তাদের দিকেই অভিনেত্রী ছুড়ে দিয়েছেন কটাক্ষের বাণ।

অভিনেত্রী সায়নী ঘোষ তাঁর রাজনৈতিক জীবন নিয়েই এখন ব্যস্ত। যুব তৃনমূলের সভানেত্রীর মত গুরুত্বপূর্ণ পদ সামলাতে হচ্ছে তাকে। আসানসোল দক্ষিণের বিজেপি বিধায়ক ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা পালের কাছে হেরে গেলেও রাজনীতির ময়দান থেকে এক পা-ও সরে যাননি তিনি। বরং রাজনীতিতে তার জায়গা আরো শক্ত করে চলেছেন সায়নী ঘোষ। পুরভোটে একাই সেরেছেন বাংলার কোনায় কোনায় গিয়ে তার দলের হয়ে প্রচার।

হুডখোলা গাড়িতে বিজয় মিছিলের সময় জনগণের সঙ্গে হাতে হাত মিলিয়ে আনন্দ ভাগ করে নেন তিনি। সেখানে পুষ্পা ছবির এই বিখ্যাত ডায়লগ এর কিছুটা বদল ঘটিয়ে তিনি বলেন, “মমতা দিদি ঝুঁকেগা নেহি।”