Hoop PlusTollywood

Sabitri Chatterjee: শুধুই বিবাহিত পুরুষের সঙ্গে প্রেম? কেন বিয়ে করেননি সাবিত্রী চট্টোপাধ্যায়!

অনুরাগীদের একাংশের ধারণা, তাঁদের প্রিয় অভিনেত্রীরা বাড়ির কাজ করেন না। অধিকাংশ ক্ষেত্রেই তাঁদের জীবন হয়তো ‘সোনার খাটে গা, রূপোর খাটে পা’ ধরনের। কিন্তু লকডাউনের সময় একাধিক অভিনেত্রীদের বাড়ির কাজ করতে দেখা গেছে। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে রচনা ব্যানার্জী (Rachana Banerjee)-র সাথে ‘দিদি নং 1’-এর সেটে আলাপচারিতার সময় চিত্রা সেন (Chitra Sen), সাবিত্রী চট্টোপাধ্যায় (Sabitri Chatterjee)-র মতো কিংবদন্তী নায়িকারা জানালেন, তাঁরা সব ধরনের গৃহকর্মে নিপুণ।

রচনাও জানালেন, প্রয়োজনে তাঁদের নিজেদের ঘরের সব কাজ করতে হয়। সায় দিলেন সাবিত্রীও। একবার চিত্রাকে একজন জিজ্ঞাসা করেছিলেন, তিনি রান্না করতে পারেন কিনা! চিত্রা উত্তর দিয়েছিলেন, শুধু রান্না কেন, তিনি প্রয়োজনে নিজের বাড়ির বাথরুম পরিষ্কার করেন। সাবিত্রীকে একজন জিজ্ঞাসা করেছিলেন, তিনি যে খাটে ঘুমান, সেটা কি সোনা দিয়ে তৈরি! সাবিত্রী বলেছিলেন, হ্যাঁ, সেই খাট সোনা দিয়েই তৈরি। এই কথা শুনে সেখানে উপস্থিত সকলেই হেসে ফেলেন। এর মধ্যেই চলে এল সকলের জন্য কফি।

রচনা কফি খেতে খেতেই মাধবী (Madhabi Mukherjee)-কে জিজ্ঞাসা করলেন, তিনি কেমন আছেন! মাধবী বললেন, তিনি ভালোই আছেন, কফিটা পেয়ে আরও ভালো লাগছে। এই প্রসঙ্গে সাবিত্রীর একটি ঘটনা জানালেন মাধবী। বরাবরই সাবিত্রী ও মাধবীর বন্ধুত্ব রয়েছে। সেই সময় সাবিত্রী প্রেমে পড়েছেন। সাবিত্রীর বিয়ের পরিকল্পনা থাকলেও তিনি কাউকে জানাতে বারণ করেছিলেন। এই কথা একমাত্র জানতেন মাধবী। কোনোদিন মাধবী তা কাউকে বলেননি। কিন্তু সাবিত্রী বললেন, আজ তো বলেই দিলেন মাধবী। একজন শিল্পী বলেছিলেন, তিনি সাবিত্রীর সঙ্গে অভিনয় করলে লাইমলাইটে আসতে পারবেন। ফলে সাবিত্রী বারবার নায়কের চরিত্রে তাঁর নামই সব জায়গায় প্রস্তাব করতেন। কিন্তু সেই শিল্পী নামী হয়ে যাওয়ার পর অন্য আরেকটি মেয়েকে পছন্দ করে বিয়ে করেছিলেন।

তবে এই বিশেষ পর্বে পরপর কয়েকটি ফুলদানিতে মানানসই করে ফুল সাজিয়ে দেখিয়ে দিলেন মাধবী। অবশ্য এরপর কিছু নীতিবাগীশ আছেন, যাঁরা বলবেন, নায়িকারা শুধু ফুল সাজাতেই পারেন। তা, আপনারা নাহয় সেটাই করে দেখান। তবে সেরামিকের ফুলদানি ভেঙে ফেলবেন না যেন!