BollywoodHoop PlusRegional

Salman Khan: বলিউডের কনসেপ্ট নিয়েই বাজিমাত করছে, দক্ষিণী ছবি প্রসঙ্গে মুখ খুললেন সলমান খান

ইতিমধ্যেই ফিল্মি দুনিয়ায় ছড়িয়ে পড়েছে, চিরঞ্জীবি (Chiranjeevi)-র সঙ্গে অভিনয় করছেন সলমান খান (Salman Khan)। তাঁকে প্রচুর পারিশ্রমিক দিতে চেয়েছিলেন চিরঞ্জীবি। কিন্তু বিনা পারিশ্রমিকে এই ফিল্মে অভিনয় করতে চেয়েছেন সলমান এবং এটাই ছিল তাঁর মূল শর্ত। অপরদিকে রিলিজ করেছে ‘আরআরআর’। রিলিজের প্রথম দিন থেকেই রেকর্ড ব্রেক করেছে ফিল্মটি। ব্রিটিশ আমলের প্রেক্ষাপটে তৈরি এই ফিল্মে বলিউড থেকে অভিনয় করেছেন আলিয়া ভাট (Alia Bhatt) ও অজয় দেবগণ (Ajay Devgan)। আগে থেকেই প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া ‘দ্য কাশ্মীর ফাইলস’-কে রীতিমত প্রতিযোগিতার মুখে ফেলে দিয়েছে এস.এস.রাজামৌলি (S.S.Rajamouli) পরিচালিত ফিল্ম ‘আরআরআর’। কিন্তু বলিউডের কোনো ফিল্ম দক্ষিণ ভারতে এত ভালো ব্যবসা করেছে বলে মনে পড়ছে না সলমানের।

 

View this post on Instagram

 

A post shared by Salman Khan (@beingsalmankhan)

সলমান ‘আরআরআর’ ছবিটি দেখে উচ্ছ্বসিত। তিনি রাম চরণ (Ram Charan)-এর অভিনয়ের প্রশংসা করে বলেছেন রাম চরণের হিরোইজম দর্শকদের হলমুখী করেছে। তাঁর মতে, দক্ষিণী ফিল্মের অত্যন্ত ভালো ফল করার কারণ হল হিরোইজম। বলিউডকে এবার বুঝতে হবে, তারকাই আসল। বড় পর্দায় ফিল্মকে জীবনের চেয়ে অনেক বেশি রঙিন ও ঝলমলে দেখালে তবেই দর্শকরা আসবেন। সলমান বলেন, তিনিই একমাত্র নায়ক যিনি বলিউডে এই ধরনের ফিল্মে অভিনয় করছেন। এমনকি তাঁর অভিনীত ‘দাবাং’ সিরিজের উদাহরণ দেন সলমান। দক্ষিণ ভারতে পবন কল্যাণ (Pawan Kalyan)-ও এই ধরনের সিরিজে অভিনয় করেছেন।

এই ধরনের ফিল্মের ধারা বলিউডে এসেছিল সেলিম -জাভেদ (Selin -Javed) জুটির হাত ধরে যা ক্রমশ ছড়িয়ে পড়েছে দক্ষিণ ভারতেও। সেই ধারার উপর নির্ভর করেই এগিয়ে যাচ্ছে দক্ষিণ ভারতীয় ফিল্ম। এছাড়াও সলমান মনে করেন, ওই ইন্ডাস্ট্রিতে দর্শকরা ফিল্ম দেখতে পছন্দ করেন। এছাড়াও রয়েছেন ভালো ভালো চিত্রনাট্যকার। ফলে দর্শকরা ছোট ফিল্ম হলেও হলে দেখতে যান।

সলমানের মতে, বলিউডের ফিল্ম নির্মাতারা মুম্বইয়ের দর্শকদের কথা ভেবেই ফিল্ম তৈরি করেন। ফলে বান্দ্রা ও আন্ধেরিতে আটকে রয়েছে বলিউড। কিন্তু পূর্ব বান্দ্রার রেললাইনের ওপারের মানুষের কথা ভেবে ফিল্ম বানান সলমান। তাঁর মনে হয়, ফিল্ম দেখে বাইরে বেরিয়ে রক্ত গরম না হলে সেই ফিল্ম বানিয়ে কি লাভ!

 

View this post on Instagram

 

A post shared by SS Rajamouli (@ssrajamouli)