Hoop PlusHoop ViralReality show

Sathi Dey: চুলের সাহায্যে হাওয়ায় নাচ, সর্বভারতীয় মঞ্চে বাংলার নাম উজ্জ্বল করলেন বর্ধমানের সাথী

গত কয়েক বছর ধরে ‘ইন্ডিয়া’স গট ট‍্যালেন্ট’-এর হাত ধরে ভারতের বিভিন্ন প্রান্ত থেকে উঠে আসছেন নতুন প্রতিভারা। এবার পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার প্রত্যন্ত গ্রামের মেয়ে তাঁর ডান্স পারফরম্যান্সের মাধ্যমে তাক লাগিয়ে দিলেন দর্শকদের।

সম্প্রতি ‘ইন্ডিয়া’স গট ট‍্যালেন্ট’-এর একটি প্রোমো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে মাথার চুলের সাহায্যে ঝুলন্ত দড়ি থেকে ঝুলে নৃত্য পরিবেশন করছেন বর্ধমানের ছোট্ট গ্রাম পাঁচড়ার মেয়ে সাথী দে (Sathi Dey)। তিনি চমকে দিয়েছেন বিচারকের আসন অলঙ্কৃত করা কিরণ খের (Kiran Kher), শিল্পা শেঠি (Shilpa Shetty), বাদশা (Badsha)ও মনোজ মুনতাসির (Manoj Muntasir)-কে। বাংলার প্রথম হেয়ার অ্যাক্ট ডান্সার সাথী।

শৈশব থেকেই সাথীর মায়ের ইচ্ছা ছিল তাঁকে নৃত্যশিল্পী হিসাবে গড়ে তোলার। মাত্র তিন বছর বয়সে মায়ের কাছেই সাথীর নাচের হাতেখড়ি। ওইটুকু বয়সেই স্টেজ পারফরম্যান্স করেছিলেন তিনি। তবে সাথীর বাবা চেয়েছিলেন মেয়ে পড়াশোনা করুক। তিনি সাথীকে সমর্থন করতেন না। কিন্তু মা মেয়ের হাত ছাড়েননি।

ক্লাস নাইনে পড়ার সময় বর্ধমানে পাঁচড়া থেকে কলকাতায় নাচ শিখতে আসতেন সাথী। নিজে নাচ শেখার পাশাপাশি তিনি গ্রামের মেয়েদের নাচ শেখাতে শুরু করেন। বহু জায়গায় পারফরম্যান্স করে প্রশংসিত হয়েছেন সাথী। ‘ইন্ডিয়া’স গট ট‍্যালেন্ট’ তাঁকে পৌঁছে দিয়েছে মুম্বইয়ের বুকে। নাচের সুবাদে গোটা ভারত ঘুরেছেন সাথী। এভাবেই একসময় হেয়ার অ্যাক্ট করতে দেখে তিনিও এই নৃত্যশৈলী শিখতে মনস্থ করেন। ফলে সাথী যোগ দেন ‘বিট ব্রেকারস’ গ্রুপে। সেখানেই তিনি শেখেন হেয়ার অ্যাক্ট। প্রথমে প্র্যাক্টিসের জন্য সিলিং ফ্যানের সঙ্গে দড়ি বেঁধে ঝোলানো হত। পরে তা এরিয়ালে পরিণত হয়। হারনেসের সাথে বেঁধে শুরু হয় নাচ। এভাবেই কঠিন পরিশ্রমের মাধ্যমে সাথী পরিণত হন বাংলার প্রথম সফল হেয়ার অ্যাক্ট ডান্সারে।