Lifestyle: ব্যবসায় ক্ষতি, চাকরি হচ্ছে না, শ্রাবণ মাসে সাতটি লঙ্কা দিয়ে করুন ছোট্ট টোটকা

হিন্দু ধর্ম অনুযায়ী, শ্রাবণ মাস হল দেবাদিদেব মহাদেবের মাস। এই মাসে দেবাদিদেব মহাদেব মর্তে আগমন করেন। যারা হিন্দু ধর্মাবলম্বী মানুষ আছেন, তারা এই গোটা মাস যদি নিয়ম করে মহাদেব দেবাদিদেবের পুজো করেন। তাহলে তাদের সারা জীবন খুব সুখে শান্তিতে কাটবে। অর্থনৈতিক সমস্ত সমস্যা দূর হয়ে যাবে নিমেষের মধ্যে। তবে নিয়ম মেনে পালন করতে হবে। না হলে হতে পারে ঘোরতর বিপদ।

তবে যদি নিয়ম মেনে শ্রাবণ মাসে দেবাদিদেবের পুজো করতে পারেন তাহলে আপনার জীবনে, আপনি এক অপার আনন্দ খুঁজে পাবেন। বর্তমান পরিস্থিতিতে চাকরি-বাকরির খুব অভাব। সহজেই মানুষের চাকরি চলে যাচ্ছে, অর্থাভাবে কষ্ট পাচ্ছে, অনেকেই প্রমোশন হচ্ছেনা, যারা যদি নিয়ম মেনে শ্রাবণ মাসে দেবাদিদেবের পুজো করতে পারেন, তাহলে অর্থনৈতিক সংকট দেখা দেবে।

এই শ্রাবণ মাসে শুকনো লঙ্কার ঘরোয়া টোটকায় আপনার জীবনে আসতে পারে শান্তির ছোঁয়া। প্রধানত আমরা এই শুকনো লঙ্কা কে ব্যবহার করে থাকি রান্নার কাজে। খাবারের স্বাদ বাড়ানোর জন্য কিন্তু আপনারা হয়তো জানেন না যে এই শুকনো লঙ্কা শুধু যে রান্নার কাজে লাগে তা কিন্তু নয় বহু প্রাচীনকাল থেকে এই উপাদানটির গুরুত্ব অপরিসীম। কারণ এটির মাধ্যমে অনেক প্রকার প্রক্রিয়া করা হয় অর্থাৎ টোটকা উপায় করা হয়।

আপনাদের কোন কাজ যদি দীর্ঘদিন ধরে পড়ে রয়েছে কোন কিছুতেই সে কাজটি আপনার কিন্তু সেই রূপ কাজে সফলতা পেতে পারেন। আপনি কি করতে চান? জীবনকে সুন্দর ভাবে সফল ভাবে কাটাতে চান? তাহলে সাতটি শুকনো লঙ্কা যেকোনো দিন আপনারা লাল বা হলুদ কাপড়ে বেঁধে আপনি যেখানেই টাকাপয়সা রাখেন যেমন ধরুন সিন্দুক, আলমারি ইত্যাদি এমন জায়গায় রেখে দিন। এর ফলে কিছুদিনের মধ্যেই আপনারা নিজেরাই অনুভূতি করবেন যে আপনাদের হাতে বিভিন্ন মাধ্যমে টাকা আসতে শুরু করেছে।

হয়তো কাউকে ধার দিয়েছেন কিন্তু সেই ব্যাক্তিটি সময়মতো পরিশোধ করছেন না বা দীর্ঘদিন বিভিন্ন রকম কারণ দেখিয়ে অর্থ ফেরত না দেবার ভান করছেন, সে ক্ষেত্রে এই উপায়টি প্রয়োগ করার মাধ্যমে আপনারা কিন্তু আপনাদের ন্যায্য মূল্য ফেরত পেতে পারেন, একুশটি দানা নেবেন এবং সেই দানা গুলি কোন তামা ও পিতলের জগে জল ভর্তি করে তাতেই শুকনো লঙ্কার ডানাগুলো ফেলে দেবেন এবং এই জল সাতবার নিজের শরীরের ওপর ঘুরিয়ে নিয়ে আপনাদের আশেপাশে চৌরাস্তার মোড়ে উল্টে ফেলে দেবেন। তবে খেয়াল রাখবেন এই কাজ করার সময় আপনাকে যেন কেউ দেখে না ফেলে।

এছাড়াও ধরুন যদি কারো শরীর খুব একটা ভালো না থাকে বা বারংবার ধরুন ডাক্তারের কাছে যেতে হয়, কোনো না কোনো শারীরিক অসুবিধার কারণে সেক্ষেত্রে পাঁচটি শুকনো লঙ্কা একটি কাপড়ে মুড়ে বিছানার নিচে রেখে দিবেন। সাত থেকে আটটি লংকা জ্বলন্ত আগুনের উপর রেখে দেবেন। এর ফলে যে ধোঁয়া নির্গত হবে সেই নজর লাগা ব্যক্তি যদি নিঃশ্বাস প্রশ্বাসের মাধ্যমে নিজের মধ্যে গ্রহণ করেন তাহলে কিন্তু নজর অনেকাংশে কেটে যায়। যদি আপনার বা আপনার পরিবারের কারো নজর লেগে থাকে তাহলে এই উপায়টি আপনারা অবলম্বন করতে পারেন।