Hoop PlusBollywood

Hrithik Roshan: প্রথম ছবিতে রাতারাতি সুপারস্টার, হৃত্বিকের কারণে নিরাপত্তাহীনতায় ভুগতেন শাহরুখ খান

বলিউড তারকা হৃত্বিক রোশন (Hrithik Roshan)-এর জন্মদিনে শুভেচ্ছাবার্তায় ভরে যেতে শুরু করেছে তাঁর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের কমেন্ট বক্স ও ইনবক্স। কিন্তু একসময় হৃত্বিকের বলিউড ডেবিউ-এর কারণে একসময় নিরাপত্তাহীনতায় ভুগেছিলেন স্বয়ং শাহরুখ ‘কিং’ খান (Shahrukh Khan)।

সময়টা ছিল 2000 সাল। বলিউডে তখন শাহরুখ, সলমান খান (Salman Khan), আমির খান (Amir Khan)-এর আধিপত্য। রিলিজ করল ‘কহো না পেয়ার হ্যায়’। হৃত্বিক ও অমিশা পটেল (Amisha Patel) জুটির এই ফিল্ম বলিউডে পেয়েছিল চূড়ান্ত বাণিজ্যিক সাফল্য। একই সঙ্গে হৃত্বিকের নাচের ‘এক পল কা জিনা’ স্টেপে মুগ্ধ আসমুদ্রহিমাচল। অনেকেই বলতে শুরু করেছেন, এবার বলিউডে শাহরুখের আসন টলোমলো। রাকেশ রোশন (Rakesh Roshan)-এর পরিচালনায় ‘কহো না পেয়ার হ্যায়’-এর মাধ্যমে বলিউডে ডেবিউ করলেও এর পর থেকেই হৃত্বিকের কাছে আসতে থাকে একের পর এক ফিল্মের অফার।

 

View this post on Instagram

 

A post shared by K.c. Jena (@k.c.jena)

আসে করণ জোহর (Karan Johar) নির্মিত ফিল্ম ‘কভি খুশি কভি গম’-এর প্রস্তাব। এই ফিল্মে একসঙ্গে অভিনয় করেছিলেন শাহরুখ ও হৃত্বিক। সেইসময় শাহরুখের অভিনয় জীবন পেরিয়ে গিয়েছে এক দশক। অপরদিকে হৃত্বিকের মাত্র কয়েক বছর পার হয়েছে বলিউডে। তাঁর সব ফিল্ম হিট না করলেও হৃত্বিকের জনপ্রিয়তা কমেনি। ‘কভি খুশি কভি গম’-এ দুই ভাইয়ের ভূমিকায় অভিনয় করেছিলেন শাহরুখ ও হৃত্বিক। গল্পের কাহিনী ছিল পারিবারিক। জনপ্রিয় তারকা হওয়া সত্ত্বেও হৃত্বিক সেটে বরাবর নিজেকে গুটিয়ে রাখতেন। ফিল্মে অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) ও জয়া বচ্চন (Jaya Bachchan) শাহরুখ ও হৃত্বিকের বাবা ও মায়ের ভূমিকায় অভিনয় করলেও বাস্তবে ফিল্মের সেটে তাঁরা হৃত্বিকের সঙ্গে বেশি কথা বলতেন না।

আরো পড়ুন -   সাত পাকে বাঁধা পড়লেন অনিল কাপুরের কন্যা রিয়া, রইলো রাজকীয় বিয়ের অ্যালবাম

দূরত্ব বজায় রাখতেন শাহরুখও। কারণ সেই সময় তাঁকে ও হৃত্বিককে ঘিরে চলছে রীতিমত তুলনা। স্বাভাবিক ভাবেই নতুন নায়ক হৃত্বিকের সঙ্গে নিজের তুলনা মানতে পারছিলেন না পোড়খাওয়া অভিনেতা শাহরুখ। শাহরুখের বন্ধু ছিলেন কাজল (Kajol)। ফলে তাঁর সঙ্গেও হৃত্বিকের দূরত্ব ছিল। করণ জোহর তাঁর আত্মজীবনী ‘অ্যান আনসুটেবল বয়’-তে এই ঘটনার উল্লেখ করেছেন। তবে সময় সব কিছুই ভুলিয়ে দেয়। বর্তমানে শাহরুখ ও হৃত্বিকের মধ্যে কোনো দূরত্ব নেই। বরং শাহরুখ অভিনীত ‘ডন 2’ ফিল্মে ক্যামিও করেছিলেন হৃত্বিক।

Related Articles

Back to top button