Hoop SportsHoop Trending

Shane Warne: মৃত্যুর আগে নিজের বায়োপিকে কাকে দেখতে চাইছিলেন ক্রিকেটের কিংবদন্তি শেন ওয়ার্ন!

সদ্যই হৃদরোগে প্রয়াত হয়েছেন ২২ গজের নায়ক শেন ওয়ার্ন। তাইল্যান্ডে নিজের রাজকীয় ভিলাতে ছুটির আমেজেই ছিলেন তিনি। কিন্তু আচমকাই গতকাল হৃদরোগে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে যান তিনি।

ভারতের জন্য এই কিংবদন্তীর টান ছিল অদম্য। রাজস্থানের হয়ে আই পি এল খেলেছেন তিনি। তাঁর দলকে তিনি উপহার দিয়েছিলেন জয়ের শিরোপাও। বাইশ গজে তেন্ডুলকরের সঙ্গে তাঁর প্রতিদ্বন্দ্বিতা ছিল লক্ষণীয়। নিজের বায়োপিকের প্রতি তিনি বরাবরই আগ্রহী ছিলেন। তাঁর বায়োপিক সামলানোর গুরুদায়িত্ব কাকে দেবেন তা তিনি নিজেই ঠিক করে গিয়েছিলেন।

২০১৫ সালে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি জানান তার বায়োপিক নিঃসন্দেহে একটি হলিউডে বড় প্রজেক্ট হবে। পর্দার শেন ওয়ার্ন হিসেবে তিনি দেখতে চান পিট অথবা লিওনার্দো ডি ক্যাপ্রিওকে।চিত্রনাট্য রচনার কাজ নাকি সূচনা হয়ে গিয়েছিল। তিনি জানিয়েছিলেন হলিউড মুভি হওয়া সত্ত্বেও ভারত একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে সিনেমাটি জুড়ে।

কিন্তু তার বায়োপিক তিনি আর দেখে যেতে পারলেন না। গোটা বিশ্ব যখন কাল নিজের ছন্দে, তখন হঠাৎ করেই তাঁর জীবনের যবনিকা পতন ঘোষণা হল। হলিউড থেকে বলিউড, ক্রিকেট জগত থেকে সাংস্কৃতিক জগৎ সর্বত্রই তার এই অকাল প্রয়াণে নেমে এসেছে শোকের ছায়া মৃত্যুর সকালেও তিনি সম্পূর্ণরূপে সুস্থ ছিলেন। করেছিলেন একটি ট্যুইটও। শ্রদ্ধা জ্ঞাপন মূলক ট্যুইটে তিনি লিখেছিলেন, ” ‘রড মার্শ আর নেই, খবরটা শুনে খুব কষ্ট পেলাম। ক্রিকেটের কিংবদন্তি হওয়ার পাশাপাশি এবং তরুণ প্রজন্মের কাছে প্রেরণা ছিল ও। ক্রিকেটের প্রতি রড ভীষণ যত্নবান ছিল। অস্ট্রেলিয়াকে প্রচুর সাফল্য দিয়েছে।” কে জানত এক কিংবদন্তি কে শ্রদ্ধা জানানোর ঘোর কাটিয়ে উঠতে না উঠতেই হারাতে হবে অপর কিংবদন্তিকে।