Hoop Life

Lifestyle: বাড়িতে রাখুন ছোট্ট এই জিনিস, সুখ শান্তি ফিরে আসবে

প্রত্যেকেই চাই একটু ভালোভাবে জীবন যাপন করতে। আর এই ভালো ভাবে জীবন যাপন করার জন্য বাড়িতে থাকা ছোটখাটো টোটকা কিন্তু আপনার কাজে লাগতে পারে। বাড়িতে এমন অনেক মূর্তি রাখা থাকে, যেগুলো হয়ত সঠিক জায়গায় রাখা থাকে না বলে, আমাদের নানান রকমের সমস্যা হয়। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস। এগুলি কোন রকম ভাবেই কুসংস্কার নয়। যদি ভারতীয় ইতিহাস একটু ঘাঁটেন তাহলে দেখবেন আমাদের জীবনে উন্নতির জন্য বুদ্ধমূর্তির অনেক অবদান আছে।

১) প্রবেশদ্বার এর সামনে বুদ্ধমূর্তি রাখবেন, আর অবশ্যই রক্ষা ভঙ্গিতে রাখতে হবে। অর্থাৎ দুই হাত দিয়ে যেন গোটা বিশ্বকে বুদ্ধ রক্ষা করছেন। এমন মূর্তি সহজেই দোকানে কিনতে পাওয়া যায়।

২) পশ্চিম দিকে মুখ করে ডান দিকে হেলানো বুদ্ধমূর্তি যদি ড্রইং রুমের মাঝখানে কোন ছোট টেবিলের ওপরে বা কোথাও রাখতে পারেন, তাহলে আপনার জীবনের সুখ-শান্তি বৃদ্ধি পাবে।

৩) অনেকেই বাগান করেন, বাগানের মধ্যে এমন অনেক জিনিস রাখেন যা বাগানের সৌন্দর্য বৃদ্ধি করে। কিন্তু এই বাগানের মাঝখানে যদি একটি ধ্যান মগ্ন বুদ্ধমূর্তি রাখেন, আর সেটিকে যদি ভালো করে পরিষ্কার পরিচ্ছন্ন করেন, এবং দেখবেন বাগানে হাঁটাহাঁটি করার সময় এই ধ্যান মগ্ন বুদ্ধমূর্তির দিকে তাকালে আপনার মনের শান্তি ফিরে আসবে।

৪) বাচ্চাদের ঘরেও বিভিন্ন জায়গায় পড়ার টেবিলের তাকে যদি বুদ্ধমূর্তি রাখতে পারেন। তাহলে শিশুর পড়াশোনায় অনেক উন্নতি হয়।

৫) বইয়ের তাকে ছোট ছোট শো পিসের মতন করে বুদ্ধমূর্তি রাখতে পারেন, এক্ষেত্রে সংসারের শান্তি ফিরে আসবে।