Hoop Life

Lifestyle: প্রতি বৃহস্পতিবার লক্ষ্মীপূজোর সময় এই ৫টি কাজ অবশ্যই করবেন

হিন্দু ধর্মাবলম্বী বাড়িতে প্রতি বৃহস্পতিবার নিয়ম করে লক্ষ্মী পুজো করা হয়, এই লক্ষ্মী পুজোর সময় যদি এই কতগুলো নিয়ম মাথায় রাখতে পারেন, তাহলে আর্থিক সমস্যা থেকে রেহাই পেতে চান তাহলে অবশ্যই নিচের টিপস মাথায় রাখবেন। বৃহস্পতিবারকে লক্ষ্মীবার বলা হয়। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) বৃহস্পতিবারের পূজোর সময় কখনও শঙ্খ বাজাতে ভুলবেন না, কারণ এতে মা লক্ষ্মী প্রসন্ন হয়।

২) যদি আপনার বাড়িতে দক্ষিণাবর্ত শঙ্খ থাকে তাহলে মা লক্ষ্মীর কৃপা দৃষ্টি সর্বক্ষণ আপনার গৃহের উপরে পড়বে। তবে অবশ্যই বাস্তু বিশারদরা মনে করেন, এই দক্ষিণাবর্ত শঙ্খ কে যদি সাদা কাপড়ে মুড়ে একটি রুপোর পাত্রের উপর রাখতে পারেন, তাহলে এটি আপনার জন্য অনেক খানি মঙ্গল তবে এই শঙ্খ বাজাতে নেই।

৩) প্রতি বৃহস্পতিবার নিয়ম করে যদি মা লক্ষ্মীর পায়ের ছাপ আঁকতে পারেন অথবা আলপনা দিতে পারেন। তাহলে তা আপনার গৃহের জন্য অত্যন্ত শুভ । আর্থিক সমস্যা দেখবেন নিমেষের মধ্যে দূর হয়ে গেছে।

৪) প্রতি বৃহস্পতিবার লক্ষ্মীর ঘট প্রতিষ্ঠা করুন এবং এই ঘরের উপরের ধানের ছড়া দেবেন। এই ধানের ছড়া যুক্ত লক্ষ্মীর ঘটকে অবশ্যই মা লক্ষ্মীর সামনে রাখবেন। এতে মা লক্ষ্মী প্রসন্ন হবে এবং সংসারের অর্থনৈতিক সমৃদ্ধি হবে।

৫) প্রতিদিন স্নান করে গায়ত্রী মন্ত্র জপ করতে হবে। এতে মা লক্ষ্মী প্রসন্ন হয়, যদি সব দিন করা সম্ভব না হয়, অন্তত বৃহস্পতিবার দিন এটি আপনাকে করতেই হবে।