Hoop Life

Lifestyle: রান্নাঘরে করা এই ৫টি ভুলের কারণে সংসারে অর্থনৈতিক সংকট বেড়ে যায়

সকালবেলা ঘুম থেকে উঠে, যে জায়গাটায় যাওয়ার প্রয়োজন পড়ে তাহল রান্নাঘর। কারণ রান্না ঘরের মধ্যেই আমাদের শারীরিক শক্তিকে চালনা করার উপাদানগুলি থাকে। তাই প্রত্যেকটি বাড়িতে আর কিছু থাকুক বা না থাকুক, রান্নাঘর থাকবেই। তাই রান্নাঘরে এমনকি কি ভুল করলে আপনার জীবনে সমস্যা দেখা দিতে পারে, তা জেনে নিন। বাস্তু বিশেষজ্ঞরা মনে করেন, রান্নাঘরে কয়েকটা জিনিস একেবারেই রাখা উচিত নয়, যদি রাখেন তো আপনার জীবন কিন্তু দুর্বিষহ হয়ে উঠবে।

১) বাড়ির গৃহিণীরা অনেক সময় রান্নাঘরে বেশি সময় কাটান যাদের ঘন্টায় ঘন্টায় টাইম দেখে ওষুধ খেতে হয়, তারা অনেক সময় রান্নাঘরে ওষুধ রেখে দেন। কিন্তু বিশেষজ্ঞদের মতে, রান্নাঘরে কখনোই ওষুধ রাখা উচিত নয় এতে রান্নাঘরের নেগেটিভ শক্তি চলে আসে। আর যা আপনার জীবনকে আরো বেশি সংকটপূর্ণ করে তুলবে।

২) রান্নাঘরে ডাস্টবিনের মধ্যে অনেক সময় আমরা ময়লা-আবর্জনা জমিয়ে রাখি। ডাস্টবিনের ময়লা থাকবে এটাই স্বাভাবিক। কিন্তু সেক্ষেত্রে ডাস্টবিনে কোন প্লাস্টিক দিয়ে তার ওপরে ময়লা ফেলে প্লাস্টিকের মুখ বন্ধ করে রাখুন অর্থাৎ আপনি যাতে সহজেই ময়লা দেখতে না পান এছাড়াও একদিন অন্তর একদিন ময়লা পরিষ্কার করে ফেলুন। অযথা জমিয়ে রেখে আপনার জীবনের সমস্যাকে বাড়িয়ে তুলবে না

৩) রান্নাঘরে যেহেতু খাবার জিনিস থাকে, তাই অনেক সময় বাসি খাবার আমরা রান্নাঘরে রেখে দি। কিন্তু এটা করা একেবারেই উচিত নয়, বাসি খাবার রান্নাঘরে রাখলে আপনার জীবন কিন্তু দুর্বিষহ হয়ে উঠতে পারে।

৪) রান্নাঘরে আমরা অনেক সময় অনেক পুরনো দিনের বাসনপত্র কৌটো রং উঠে যাওয়া অনেক জিনিসপত্র রেখে দি, কিন্তু বাস্তু বিশেষজ্ঞরা মনে করছেন, রান্নাঘরে এগুলি রাখা কখনই উচিত নয়।

৫) আগের দিন রাতের খাওয়া বাসনপত্র কখনোই এঁটো অবস্থায় রান্না ঘরে রাখা উচিত নয়। অনেকেই আছেন, পরেরদিন সকালে সেই বাসন মাজেন, কিন্তু এগুলো একদমই করা উচিত নয়। তাহলে কিন্তু আপনি আপনার জীবনে সমস্যাকে অনেকাংশে ডেকে আনবেন।