Hoop Life

Skin Care Tips: ত্বক পরিষ্কার করতে স্নানের আগে ব্যবহার করুন অসাধারণ এই বডি প্যাক

স্নান করার আগে আমরা যদি নিজেদেরকে একটু সময় দি তাহলে দেখব আমরা তো কত সুন্দর হয়ে উঠেছে। বাড়ির গৃহবধূরা অনেক সময় নিজেদের প্রতি যত্ন নেওয়ার সময় পান না কিন্তু ও যদি অন্তত পনের মিনিট সময় আপনি স্নানের আগে নিজেকে দিতে পারেন। তাহলে দেখবেন ত্বক কত সুন্দর হয়ে গেছে তবে আপনাকে পর পর অন্তত ১৫ দিনেই বডি প্যাক স্নানের আগে ব্যবহার করতে হবে। তার পরের সপ্তাহে তিন দিন করলেই যথেষ্ট। তবে এই বডি প্যাক ব্যবহার করার সময় কোন রকম বাজারচলতি নামি দামি সাবান লোশন, ফেসওয়াশ, বডি ওয়াশ ব্যবহার করা যাবে না পুরোটাই প্রাকৃতিক পদ্ধতিতে একেবারে ঘরোয়া উপাদান দিয়ে শীতকালের উপযোগী উপাদান, যা আপনার ত্বককে কোনোভাবেই শুষ্কতা আসতে দেবে না সেইভাবে বাড়িতেই তৈরি করুন খুব সাধারন বডি প্যাক।

আরো পড়ুন -   Lifestyle: আলুর খোসা ফেলে না দিয়ে জেনে নিন ৩ টি অসাধারণ ব্যবহার

এই বডি প্যাক তৈরি করার জন্য প্রথমেই আপনার যেটা প্রয়োজন হবে তা হলো পাকা কলা দুটি বেশ বড় আকারের সিঙ্গাপুরি পাকা কলা নিয়ে নিতে হবে অনেক সময় আমাদের বাড়িতে কলা থেকে থেকে পচে নষ্ট হয়ে যায়। যখনই কলা বেশ নরম হয়ে আসে অনেকে সেই কলা খেতে ও চনা সে ক্ষেত্রে এই সিংগাপুরি কলা তবে অবশ্যই একটা জিনিস খেয়াল রাখতে হবে। খোসাসুদ্ধ নিতে হবে। আমরা অনেকেই জানি না যে খোসার মধ্যে কত গুণ থাকে। খোসাশুদ্ধ সিঙ্গাপুরি কলা টুকরো টুকরো করে কেটে নিতে ভালো করে ব্লেন্ড করে নিতে হবে, এরপর এই মিশ্রণের মধ্যেই মৃত্যুতে থাকার সময় এখানে পরিমাণ মতন মানে আপনার ত্বকে লাগানোর জন্য যতটা পরিমান দরকার হয়, ততটা পরিমাণ কাঁচা দুধ দিয়ে দিতে হবে এবং এর মধ্যে দিয়ে দিতে হবে চালের গুঁড়ো ও বেসন প্রত্যেকটি মিশ্রণকে খুব ভালো করে মেঝেতে কয়েক বার ঘুরিয়ে মিশিয়ে নিতে হবে।

আরো পড়ুন -   Hair Care: চুল লম্বা করার ৫ টি টিপস

স্নান করার অন্তত পনের মিনিট আগে এই পুরো মিশ্রণটি সারা গায়ে ভাল করে লাগিয়ে নিতে হবে। বিশেষ করে ঘাড় কনুই, আন্ডার আমস এই সমস্ত জায়গা যেখানে কালো হয়ে যাচ্ছে বা অনেকের পিঠে কালো হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে, যারা পিঠ কাটা জামা কাপড় পরে বাইরে বেরোন তাদের পিঠে হাতে ইত্যাদি জায়গায় সান ট্যান পড়ে যায়। সেইখানে বেশ ভাল করে লাগিয়ে রাখতে হবে এবং লাগানোর সময় অন্তত দু মিনিট ধরে ম্যাসাজ করার পরে ১৫ মিনিটের জন্য ছেড়ে দিতে হবে। যাদের খুব শুষ্ক ত্বক তারা এই সঙ্গে বিশুদ্ধ নারকেল তেল ব্যবহার করতে পারেন ১৫ মিনিট রাখার পরে ভালো করে ঘষে ঘষে ধুয়ে নিলেই তৈরি হয়ে যাবে আপনার অসাধারণ একটি বডি প্যাক। আর অবশ্যই আপনি এই বডি প্যাকটি মুখে লাগাতে পারেন, তবে যাদের সেনসিটিভ ত্বক তারা খুব বেশি ঘষাঘষি করবেন না মুখে শুধুমাত্র লাগিয়ে ১৫ মিনিট রেখে দিয়ে ঠান্ডা জলে মুখ ধুয়ে নিতে পারেন।

আরো পড়ুন -   Hair Care: সাদা চুল কালো করার ঘরোয়া টিপস

Related Articles

Back to top button