Hoop Life

Hair Care Tips: এক মাসের মধ্যে চুল ঘন-কালো-লম্বা করার টিপস

চুল ঘন কালো লম্বা করার জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু আমরা সত্যিই জানি না, বাড়িতে থাকা কয়েকটা উপকরণ দিয়েই কিন্তু আমরা আমাদের চুলকে ঘন কালো লম্বা করে ফেলতে পারি এর জন্য রান্না ঘরে থাকা কয়েকটি সহজ উপাদান আপনার চুলকে ঘন, কালো লম্বা করতে সাহায্য করবে। Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন অসাধারণ এই হেয়ার টিপস।

চুল ঘন করার জন্য নারকেল তেলের মধ্যে দুটি জবা ফুল, ১ চামচ মেথি, এক চামচ কালো সরষে, এক চামচ অ্যালোভেরা জেল এবং একমুঠো কারিপাতা ভালো করে ফুটিয়ে নিতে হবে। তেল মোটামুটি ফুটে অর্ধেকটা হয়ে গেলে তারপর ছেঁকে নিয়ে তেল বানিয়ে রাখতে হবে। কাঁচের পাত্রের মধ্যে তেল বানিয়ে রাখতে হবে এবং এই তেলকে প্রতিদিন রাতে শোওয়ার সময় চুলে ভালো করে ম্যাসাজ করে নিতে হবে।

চুল ভালো রাখার জন্য আরও কতগুলি সহজ টিপস জেনে রাখুন প্রতিদিন অন্তত ৩ থেকে ৪ লিটার জল পান করতে হবে। জলে থাকা অক্সিজেন চুল ভালো রাখতে সাহায্য করে। প্রতিদিন নিয়মিত শাকসবজি ফল ইত্যাদি খেতে হবে। প্রতিদিন অন্তত অর্ধেকটা করে গাজর খান। গাজরের মধ্যে থাকা উপাদান চুল ভালো রাখতে সাহায্য করে অতিরিক্ত তেল জাতীয় মশলা খাবার খাওয়া একেবারেই যাবে না। এতে চুল পড়ে যেতে পারে। অতিরিক্ত গরম জলে চুল ধোবেন না। শ্যাম্পু করার সময় জল সামান্য গরম করে নিন।