Hoop Life

Hair Care Tips: দু-চামচ নুনেই হবে কেল্লাফতে, চুলে সব রকমের সমস্যা মিটে যাবে

খাবারের স্বাদ আনতে নুনের জুড়ি মেলা ভার। নুন ছাড়া খাবার খেতে আমাদের কারুরই ভাল লাগে না। কিন্তু অতিরিক্ত নুন খাওয়া আবার স্বাস্থের জন্য ভীষণ ক্ষতিকর। কিন্তু আপনি কি জানেন মাত্র দু চামচ নুন আপনার চুলের জন্য কতখানি উপকারী। বিশেষ করে গরমে ঘামের জন্য অনেক সময় মাথায় চুলকানি হয়। যার জন্য অতিরিক্ত পরিমাণে চুল ঝরে পড়ে অথবা অতিরিক্ত খুশকি হওয়ার জন্য চুল তাড়াতাড়ি পড়ে যেতে শুরু করে। তাই আর দেরি না করে চটজলদি জেনে নিন কিভাবে দু’চামচ নুন দিয়ে আপনি চুলের পরিচর্যা করতে পারেন।

খুশকি দূর করতে সামান্য টক দইয়ের সঙ্গে এক টেবিল চামচ নুন নিয়ে ভালো করে মাথায় ম্যাসাজ করতে পারেন। তাহলে খুশকি নিমেষের মধ্যে দূর হয়ে যায়। এছাড়া টক দই এর বদলে লেবুর রস অথবা নারকেল তেল ব্যবহার করতে পারেন। সেক্ষেত্রে ওই একইভাবে নারকেল তেল বা লেবুর রসের সঙ্গে নুন ভালো করে মিশিয়ে নিয়ে মাথা ম্যাসাজ করতে হবে।

এছাড়া শ্যাম্পু করার সময় দুই টেবিল-চামচ লবণ মিশিয়ে যদি শ্যাম্পু করতে পারেন। তাহলে কিন্তু খুশকি একেবারে দূর হয়ে যাবে। এছাড়া শ্যাম্পুর যে ক্ষতিকর দিকটি থাকে সেটি সহজেই দূর হয়ে যায়। তাই আর দেরি না করে নুন দিয়ে এইভাবে চুলের যত্ন করুন, দেখুন কত সুন্দর হয়ে যাবে। বিশেষ করে গরমকালে মাথায় যে ঘামের সমস্যা থেকে চুল উঠে যায় সেই সমস্যা দূর হয়ে যাবে তাড়াতাড়ি।