Hoop Life

Hair Care Tips: চুল হবে নরম ঘন কালো সিল্কি, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন অসাধারন হেয়ার প্যাক

চুল ঘন, কালো, সিল্কি করার জন্য আর কোনো রকম বাজারচলতি প্রোডাক্ট ব্যবহার করতে হবে না। বাড়িতে থাকা কয়েকটা জিনিস দিয়েই আপনি আপনার চুলকে সুন্দর করে তুলতে পারেন। এর জন্য প্রয়োজন কয়েকটা সাধারণ জিনিস যা সহজেই আপনি রান্নাঘরে গেলে দেখতে পাবেন। এবার চটপট দেখে ফেলুন কি করে মাত্র কয়েকটা উপাদান দিয়ে আপনি এক দিনেই আপনার চুল সুন্দর করে ফেলতে পারেন।

একটা পাকা কলা, দু চামচ টক দই, তিন চামচ মধু, তিন চামচ দুধ ভালো করে মিশিয়ে নিতে হবে। এর মধ্যে দুটি ডিম ফেটিয়ে দিতে হবে। এই মিশ্রণটি মোটামুটি যাদের পিঠ অব্দি চুল তাদের জন্য যথেষ্ট। এরপর যাদের চুল ছোট বা বড় তার প্রয়োজন অনুযায়ী পরিমাণ কমিয়ে, বাড়িয়ে নিতে পারেন। যাদের চুল অনেকটা খসখসে বা নষ্ট হয়ে গেছে। তারা এর সঙ্গে অবশ্যই ২ টেবিল চামচ নারকেল তেল মেশাবেন। পুরো মিশ্রণটি বানিয়ে এরপর চুলের গোড়া থেকে একদম নিচ পর্যন্ত ভালো করে লাগিয়ে ফেলুন।

তারপরে চুল ভালো করে বেঁধে নিয়ে একটি শাওয়ার ক্যাপ অথবা যদি না থাকে, একটি প্লাস্টিকের প্যাকেট ভালো করে মাথায় লাগিয়ে রাখুন। প্লাস্টিকের প্যাকেট মাথায় লাগালে ভেতরের অংশ খুব ভালো করে চুলের সঙ্গে মিশতে সুবিধা হবে। এক ঘণ্টার মতো লাগিয়ে রেখে ভা করে শ্যাম্পু করে ধুয়ে নিন। দেখবেন, মাত্র একদিন করার পরে আপনি আপনার চুলে হাত দিয়ে পরিবর্তন বুঝতে পারবেন। এর মধ্যে থাকা পাকা কলা, দুধ, মধু, ডিম প্রত্যেকটা জিনিস চুলের এক একটি উপযুক্ত খাবার এবং চুলকে পুষ্টি খুব সুন্দর করে। এই এখানে প্রত্যেকটি জিনিসের আপনার সাধ্যের মধ্যে, বেশি দাম নয়।