Hoop Life

Lifestyle: প্রতিবেশী কুনজর থেকে বাঁচতে বাড়িতে আনুন এই তিনটি গাছ

আমরা অনেকেই বাড়ির মধ্যে শখের বাগান করি ছাদে, বারান্দায় নানান রকম গাছ লাগিয়ে একেবারে ভরিয়ে ফেলি। কিন্তু আপনি কি জানেন? এই গাছগুলি আপনাকে প্রতিবেশীর কুনজর থেকে বাঁচাতে পারে। অনেক সময় অনেকেই মনে করেন, যখনই উন্নতি হয়, তখনই উন্নতি খানিকটা মাঝপথে আটকে যায়, এর জন্য অনেক সময় প্রতিবেশীর কুনজর কিন্তু আপনার উন্নতিতে বাধা সৃষ্টি করতে পারে। আর এই প্রতিবেশীর কুনজর থেকে বাঁচাতে আপনাকে সাহায্য করবে। কয়েকটা অসাধারণ গাছ জেনে নিন, বাড়িতে কোন কোন গাছ অবশ্যই রাখবেন প্রতিবেশীর কুনজর থেকে বাঁচার জন্য।

১) প্রথমেই যে গাছটির কথা বলতে হয়, তাহলো তুলসী গাছ। হিন্দুরা প্রত্যেকের ঘরে ঘরে তুলসী মাতার পুজো করেন। কিন্তু আপনি যদি প্রতিবেশীর কুনজর থেকে আপনার গৃহকে এবং আপনার বাড়ির সদস্যদের বাঁচাতে চান, তাহলে অবশ্যই বাড়ির সামনে অথবা বাড়ির আশেপাশে তুলসী গাছ রোপন করুন। যদি সম্ভব হয়, একটি তুলসী মঞ্চ স্থাপন করতে পারেন। যাদের বাড়ির সামনে জায়গা নেই, তারা ছোট বারান্দাতে একটি তুলসী গাছ রাখুন। তাদের সন্ধ্যে হল সন্ধ্যে প্রদীপ জ্বালান। দেখবেন আপনার বাড়িতে কুনজর একেবারে চলে গেছে।

২) ঘর সাজানোর জন্য আপনার ঘরের মধ্যে আরেকটি গাছ রাখতে পারেন। সেটি হল মানিপ্ল্যান্ট আমরা অনেকেই জানিনা, মানিপ্ল্যান্ট গাছ কিন্তু আমাদের শত্রু দমন করতে অনেকটা সাহায্য করে। ঘরের ভেতরে নিয়ে আসে পজিটিভ এনার্জি ঘরের ভেতর থেকে নেগেটিভ এনার্জিকে একেবারে দূর করে দেয়, তাই মানিপ্ল্যান্ট গাছ কানুন।

৩) এখন গরমকালে অনেকেই বাড়িতে জুঁই, বেল ফুলের গাছ লাগান। বাড়ির দক্ষিণ দিকে যদি সামান্য একটু জায়গা করে একটি গাছ লাগাতে পারেন, তাহলে দেখবেন এই যে ফুলের গন্ধে আপনার মন যেমন ভালো হবে, ঠিক তেমনি প্রতিবেশীর কুনজর থেকে আপনি আপনার বাড়িকে এবং বাড়ির সদস্যকে রক্ষা করতে পারবেন।

তবে অনেকেই ভেবে থাকেন এগুলি কুসংস্কার। যারা ভাবেন এগুলো কুসংস্কার তারা একেবারেই এগুলি করতে যাবেন না। কারণ মনে অবিশ্বাস নিয়ে এই ধরনের কাজ করলে আপনি কখনোই সফল হতে পারবেন না। Hoophaap এর পাতায় কোন ভাবেই কুসংস্কার কে প্রশ্রয় দেওয়া হচ্ছে না।