Hoop Life

Lifestyle: সৌভাগ্য ফিরিয়ে আনতে কিভাবে তুলসী পূজা করবেন জেনে নিন

বাস্তু অনুযায়ী, একাদশী, রবিবার ও মঙ্গলবার কখনোই তুলসী গাছ থেকে পাতা তুলতে নেই। আবার বাড়িতে তুলসী গাছ লাগালে বাস্তুদোষ একেবারে দূর হয়ে যাবে। গৃহের বাস্তুদোষ অনেকেই কি করে বাস্তুদোষ গুগোল সহজে দূর করবেন ভেবে পায় না। সেক্ষেত্রে বাড়ির চারপাশে যেখানে একটু পরিষ্কার পরিচ্ছন্ন জায়গা থাকবে সেখানে তুলসী গাছ লাগাতে পারেন। এটি শুধু আপনার বাড়ির বাস্তু দোষ দূর করবে না, বাড়ির সদস্যদের স্বাস্থ্য ভালো রাখতেও সাহায্য করবে। বাস্তু অনুযায়ী, উত্তর-পূর্ব দিককে ধনের দেবতা কুবেরের দিক মনে করা হয়। তাই আর্থিক পরিস্থিতিতে উন্নতির জন্য উত্তর-পূর্ব কোণে তুলসী গাছ রাখা উচিত।

এভাবে নিয়ম করে যদি মা তুলসীর পুজো করা যায় তাহলে কিন্তু আপনার জীবনের সমস্ত সমস্যার সমাধান হবে। শারীরিক সমস্যা থেকে সামাজিক এবং মানসিক অথবা অর্থনৈতিক সমস্যার যে কোন সমস্যার সমাধান করবে মা তুলসী। হিন্দু শাস্ত্র অনুযায়ী তেত্রিশ কোটি দেবতা কে পুজো করার সমান হলো মা তুলসী পূজা করা। তাই সন্ধ্যেবেলা হলেই মা তুলসীর পুজো করুন শঙ্খ বাজিয়ে।

তবে কখনোই যেন নিয়মের ভুলভ্রান্তি না হয়, কারণ মা তুলসীর পুজোর সময় কোন রকম যদি একটু এদিক-ওদিক হয়ে যায়, তাহলে কিন্তু আপনার জীবনের সর্বনাশ নেমে আসবে। তাই অবশ্যই নিয়ম মেনে মা তুলসী পূজা করুন। হিন্দু শাস্ত্র অনুযায়ী, প্রত্যেকটি হিন্দু বাড়িতে কিন্তু নিয়ম করে মা তুলসীর পুজো করা হয়।