Hoop Life

Lifestyle: সংসারে সুখ শান্তি ফেরাবে অশ্বত্থ গাছের টোটকা, রইলো সহজ বাস্তু টিপস

বাস্তু বিশেষজ্ঞরা মনে করেন, অশ্বত্থ গাছ কখনোই বাড়িতে লাগানো উচিত নয়। কারণ, এই গাছ মোটেই গৃহের উপযুক্ত নয়। প্রাকৃতিকভাবে অনেক সময় দেওয়ালে বা ছাদে এটি বেড়ে ওঠে। তাহলে সাবধানে এটিকে কেটে ফেলতে হয়। আর যদি বাড়ির ঠিক বাইরে কোন জায়গায় এটি অদ্ভুতভাবে নিজে থেকেই বেড়ে ওঠে। তাহলে একে সেই মাটি থেকে তুলে এনে, কোন টবের মধ্যে রেখে এই গাছকে যত্ন করে পুজো করা উচিত।

গাছে ব্রহ্ম এর স্থান, তাই কোনভাবেই এই গাছকে আঘাত করা উচিত নয়। কিন্তু বাড়ির মধ্যে হলে এই গাছ রাখা ততটাই আপনার জন্য ক্ষতিকর। একটা কথা মাথায় রাখতে হবে, বাস্ত বিশেষজ্ঞরা মনে করেন, বাড়ির পূর্ব দিকে কখনই এই গাছ লাগানো উচিত নয়। তাহলে কিন্তু আপনার জীবনে অর্থ সংকট দেখা দিতে পারে। স্বাস্থ্য বিশেষজ্ঞরা মনে করেন, যে এই গাছের চারপাশে একটি অদ্ভুত নির্জনতা থাকে।

তাই এই গাছের ছায়ায় যদি কোনো মানুষের বাড়ি থাকে, তাহলে কিন্তু জীবনের সংকট ডেকে আনতে পারে। এছাড়া স্বল্পায়ু হওয়ার সম্ভাবনাও অনেকটা বেড়ে যায়। পরিবারের সমৃদ্ধির পথে এই গাছ বাঁধা হয়ে দাঁড়াতে পারে, তাই বাইরে এই গাছ রাখা সবচেয়ে ভালো। এগুলি কখনোই কুসংস্কার নয়, যারা ভাবছেন এগুলো কুসংস্কার, এগুলো জীবনে মানলে কোন কিছুই কাজ হবে না। তাদের জন্য এই লেখাটি নয়। মন থেকে কোনো কিছু বিশ্বাস না করে যদি সেই কাজ করেন, তাহলে আপনি জীবনে কোনদিনই সফল হতে পারবেন না। আমাদের Hoophaap এর পাতায় কোনো কুসংস্কারকে প্রশ্রয় দেওয়া হচ্ছেনা।