Hoop Life

Skin Care: শীতকাল এলেই গোড়ালি ফাটে? যত্ন করুন এখন থেকেই

শীতকাল মানেই অবধারিত গোড়ালি ফেটে চৌচির হয়ে যাবে গোড়ালির যত্ন যদি শীতের শুরু থেকে না করতে পারেন, যাদের গোড়ালি ফাটার সমস্যা আছে, তারা কিন্তু ভুগবেন। তাই গোড়ালি ফাটার সমস্যায় আপনাকে কতগুলো স্টেপ ফলো করতে হবে। শীতকালে গোড়ালি ফাটার হাত থেকে বাঁচতে অবশ্যই ব্যবহার করুন মোম। মন ভালো করে গলিয়ে নিয়ে এই গলানো মোমের সঙ্গে সামান্য পরিমাণে নারকেল তেল ভালো করে মিশিয়ে, ফাটা গোড়ালির মধ্যে ভালো করে লাগিয়ে রাখুন, অবশ্যই লাগানোর আগে গোড়ালি গরম জলের মধ্যে নুন ফেলে ভালো করে ঘষে ঘষে পরিষ্কার করে নিয়ে পরিষ্কার গোড়ালিতে এটি লাগাবেন।

এই মোম যদি আপনি প্রতিদিন রাত্রে শুতে যাওয়ার আগে ভালো করে মালিশ করে শুতে যান, তাহলে দেখবেন পায়ের গোড়ালি আর কোনো দিন পারবেনা। আর সবচেয়ে মজার কথা হল, সারা বছর যদি স্নানের আগে এক আঙুল সরষের তেল নাভিতে সারা রাত মালিশ করে শুনতে পারেন তাহলে দেখবেন ত্বক কত সুন্দর হয়েছে। এটি যদি আপনি সারাদিন করতে পারেন বাসারা শীতকাল বা সারাবছর করতে পারেন তাহলে দেখবেন আপনার গোড়ালি কোন দিন ফাটবে না।

গোড়ালি নরম করতে আরেকটি অসাধারণ উপায় হল লেবু এবং গ্লিসারিন লেবু, এবং গ্লিসারিনকে যদি সুন্দর করে আপনি আপনার পায়ের গোড়ালিতে লাগিয়ে রাখতে পারেন তাহলে দেখবেন ত্বক কত সুন্দর হবে, গোড়ালি ভালো রাখতে অবশ্যই উপরের বলা নিয়মগুলি নিয়মিত পালন করুন। এখন শীতকাল সেইভাবে পড়েনি কিন্তু যাদের সমস্যা হয় তারা কিন্তু শীতের শুরু থেকেই এই সমস্যা হতে থাকে।

Related Articles

Back to top button