Hoop Life

Skin Care Tips: দুর্গন্ধমুক্ত পরিষ্কার আন্ডার আর্মস পাবার ৫টি টিপস

আন্ডার আর্মস থাকবে সুন্দর এবং পরিষ্কার। অনেক সময় আমরা নানান রকম পারফিউম ব্যবহার করার ফলে আন্ডার আর্মস কালো হয়ে যায়, তাই আন্ডার আর্মস পরিষ্কার করার সহজ ৫ টিপস শিখে নিন।

১) প্রতিদিন নিয়মিত অন্তত দুই থেকে তিনবার পরিষ্কার করতে হবে। এর জন্য ব্যবহার করতে পারেন কফি পাউডার ১ চামচ, কফি পাউডার এর সঙ্গে এক চামচ মধু এবং পরিমাণ মতন জল দিয়ে আন্ডার আর্মসে ভাল করে লাগিয়ে অন্তত ১৫ মিনিট রেখে ঠান্ডা জল দিয়ে ঘষে ঘষে তুলে নিতে হবে।

আরো পড়ুন -   লক্ষ্মী পুজো স্পেশাল সুন্দরভাবে আলপনা দেওয়ার কয়েকটি সেরা ডিজাইন

২) আন্ডার আর্মসের দুর্গন্ধ দূর করার জন্য আপনি প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় ২ চামচ লেবুর রস, ১ চামচ বেকিং সোডা ভালো করে মিশিয়ে নিয়ে একটি ভালো করে লাগিয়ে রাখতে হবে। বিশেষ করে গরমকালে যাদের বেশি পরিমাণে দুর্গন্ধ হয় তাদের জন্য এটি অসাধারণ একটি হোম রেমেডি এবং কুড়ি মিনিট পরে ভালো করে ধুয়ে নিতে হবে।

আরো পড়ুন -   Lifestyle: মাত্র ৫ মিনিটে ত্বক হবে দুধের মতো ফর্সা, জেনে নিন ৩ টি টিপস

৩) আন্ডার আর্মসের ত্বককে নরম করার জন্য প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় একটি ভিটামিন ই ক্যাপসুল এবং তার সঙ্গে নারকেল তেল ভালো করে মিশিয়ে নিন, এই মিশ্রণটি ভালো করে ম্যাসাজ করে শুয়ে পড়ুন।

৪) আন্ডার আর্মস ত্বক সুন্দর পরিষ্কার ঝকঝকে করার জন্য আপনাকে প্রতিদিন ব্রাজিল ভাল করে লাগিয়ে নিতে হবে তাতে খুব সুন্দর নরম তুলতুলে ত্বক হয়ে যাবে।

আরো পড়ুন -   Skin Care: রূপচর্চায় নারকেল তেলের গুনাগুন জানলে আজ থেকেই ব্যবহার শুরু করবেন

৫) আন্ডার আর্মসকে সুন্দর করার জন্য সপ্তাহে অন্তত তিন দিন চালের গুঁড়ো, বেসন এবং তার সঙ্গে কাঁচা দুধ ভাল করে মিশিয়ে নিয়ে এক টেবিল-চামচ ভর্তি ভর্তি চিনি দিয়ে এই মিশ্রণটি ভালো করে ঘষে ঘষে ৫ মিনিট পর্যন্ত লাগানোর পর ১৫ মিনিট পর ধুয়ে ফেলতে হবে এটি অসাধারণ স্ক্রাবিংয়ের কাজ করে।

Related Articles

Back to top button