Hoop Life

Skin Care Tips: রান্নাঘরের ফেলে দেওয়া এই ২টি জিনিস দিয়েই ত্বক ফর্সা করার টিপস

বাড়ির গৃহিণীদের বেশিরভাগ সময় কাটে রান্নাঘরে। তবে এখন অবশ্য যুগ পাল্টেছে, অনেকেই কাজের জন্য বাইরে বের হন। কিন্তু যতই বাইরে কাজ করুন, বাড়িতে এসে রান্নার দায়িত্ব কিন্তু বাড়ির গৃহিণীদের সামলাতে হয়। তাই আলাদা করে রূপচর্চা করার সময় একেবারে তারা পান না। তাই অগত্যা বাইরে গিয়ে বিউটি পার্লারে একগাদা টাকা খরচ করে তখন ত্বকের চর্চা করাতে হয়। কিন্তু আপনি কি জানেন এই যে বিউটি পার্লারে বিভিন্ন ক্রিম থাকে, তার মধ্যে থাকা ক্ষতিকর মাত্রা আপনার ত্বকের মাধ্যমে প্রবেশ করছে। তাই যত পারবেন, এগুলোকে না ব্যবহার করাই ভালো। যারা রান্নাঘরে সময় কাটান। তারা দেখবেন, এমন অনেক কিছু ফেলে দেন, আপনারা কল্পনাও করতে পারবেন না। এগুলো আপনার ত্বক এবং চুলের জন্য কত ভালো। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস।

১) আলুর খোসা – আমরা অনেকেই জানিনা, আলুর থেকেও আলুর খোসা ত্বক পরিষ্কার করতে অনেক বেশি সাহায্য করে। আলুর খোসা বেশ খানিকটা পরিমাণে নিয়ে মিক্সির মধ্যে দিয়ে তার মধ্যে সমপরিমাণ জল দিয়ে একটি সুন্দর পেস্ট বানিয়ে নিন। কিন্তু তার আগে আলুর খোসাকে ভালো করে পরিষ্কার করে নিতে হবে। রাতে শুতে যাওয়ার সময় এটি দিয়ে মুখ ভালো করে পরিষ্কার করে তারপর জল দিয়ে ধুয়ে শুয়ে পড়ুন। সকালবেলা উঠে দেখবেন, ত্বক পরিষ্কার হয়ে গেছে। পরপর সাতদিন অবশ্যই চেষ্টা করুন।

২) লেবুর খোসা – লেবুর খোসা বিশেষত পাতিলেবুর খোসা আমরা অনেক সময় ফেলে দি। কিন্তু পাতিলেবুর খোসা জলের মধ্যে প্রায় ১৫ মিনিট ধরে ফুটিয়ে ছেঁকে নিয়ে এই জল যদি ফ্রিজে রেখে দিতে পারেন, তাহলেই গরমের মধ্যে এই জল যদি মুখে ভালো করে স্প্রে করেন, তাহলে দেখবেন ত্বক কত ফ্রেশ লাগছে। বাড়িতেই তৈরি করে ফেলতে পারবেন অসাধারণ লেমন টোনার, একেবারে বিনা খরচায়। তবে এটি শুধুমাত্র ত্বকের জন্য উপযুক্ত নয়, এটি গরমকালে অনেক সময় আমরা শ্যাম্পু করার সময় পাই না, সেক্ষেত্রে ঘামে চুল থেকে ভীষণ বাজে একটা গন্ধ বের হতে পারে, এক্ষেত্রে এটা যদি মাঝে মধ্যে চুলের স্প্রে করে নিতে পারেন। তাহলে দেখবেন চুল থেকে কত সুন্দর একটা গন্ধ বেরোচ্ছে।