Hoop Life

Skin Care Tips: কলার খোসা না ফেলে ত্বক ফর্সা করার ৫টি টিপস

কলার খোসা দিয়ে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ ফেসপ্যাক। এই কলার খোসা যদি আপনি সঠিকভাবে ব্যবহার করতে পারেন, তাহলে কিন্তু আপনার ত্বক একেবারে দুধের মতন পরিষ্কার হয়ে গিয়েছে ফর্সা হয়ে যাবে।

১) কলার খোসা দিয়ে ত্বক হবে ঝকঝকে তকতকে। এর জন্য আপনাকে বানিয়ে ফেলতে হবে অসাধারণ ফেসপ্যাক। কলার খোসা ভালো করে চটকে নিয়ে সঙ্গে চালের গুঁড়ো মিশিয়ে সামান্য জল দিয়ে একটি পেস্ট বানিয়ে যদি মুখে, গলায়, পিঠে ভালো করে লাগিয়ে ফেলতে পারেন এবং কিছুক্ষণ পরে জল দিয়ে ধুয়ে ফেলতে পারেন। তাহলে দেখবেন ত্বক কত সুন্দর হয়ে গেছে।

২) কলার খোসা ভালো করে মিক্সিতে পেস্ট করে নিয়ে এর সঙ্গে টক দই মিশিয়ে প্রতিদিন স্নানের আগে লাগিয়ে স্নান করে ফেলুন। দেখবেন ততই আর কলার খোসা আপনার ত্বককে কত সুন্দর করে তুলেছে।

৩) কলার খোসার পেস্ট এর সঙ্গে টমেটো বাটা যদি প্রতিদিন মাখা যায়, তাহলে কিন্তু ত্বক অনেক উজ্জ্বল হয়। আমরা অনেকেই জানিনা, কলার খোসা কিন্তু ত্বকের ওপরে থাকা মরা কোষ সহজে দূর করে ত্বককে অনেক বেশি উজ্জ্বল করে।

৪) কলার খোসার পেস্ট এর সঙ্গে যদি সমপরিমাণ করে মিশিয়ে নেওয়া যায় এবং তার মধ্যে ১ টেবিল-চামচ চিনি ভালো করে মিশিয়ে একটি সুন্দর স্ক্রাবার তৈরি করে সপ্তাহে দুদিন গোটা গায়ে ভালো করে লাগিয়ে ফেলুন। দেখবেন ত্বক কত সুন্দর আর মোলায়েম হয়ে গেছে।

৫) কলার খোসার পেস্ট করে নিয়ে তার সঙ্গে কাঁচা দুধ ভালো করে বেশি নিয়ে যেখানে যেখানে কালো দাগ আছে সেখান বেশ কিছুক্ষণ লাগিয়ে রেখে দিন। তারপর জল দিয়ে ভালো করে ঘষে ঘষে পরিষ্কার করে তুলে ফেলুন। দেখবেন, কালো দাগ যেমন সহজে মুছে গেছে ঠিক তেমনি জায়গাটির ভীষণ নরম হয়ে গেছে।