Hoop Life

Skin Care: ত্বক পরিষ্কার করার ৫টি ঘরোয়া টিপস

ত্বক একেবারে ঝকঝকে পরিষ্কার করতে নিচের দেওয়া যেকোনো একটি ফেসপ্যাক প্রতিদিন ব্যবহার করুন দেখবেন ত্বক উজ্জ্বল হয়ে গেছে।

১) দুই চামচ মসুর ডাল বাটা, এক চা চামচ কাঁচা দুধ এবং এক চিমটে হলুদ গুঁড়ো ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি মুখে গলায় ভালো করে ঘষে ঘষে লাগিয়ে নিন।

২) বেসনের সাথে দুধ ভালো করে মিশিয়ে নিয়ে এই মিশ্রণটি স্নানের আগে ভালো করে ত্বকে লাগিয়ে নিন। দুধের মধ্যে থাকা প্রাকৃতিক উপাদান আপনার ত্বকের ওপরে হওয়া কালো দাগ সহজেই দূর করবে। ত্বক সুন্দর করে দেবে।

আরো পড়ুন -   মা তারার আশীর্বাদে শুভ যোগ রয়েছে এই রাশিগুলির, মিলিয়ে দেখুন নিজের রাশিফল

৩) বেসন, কফি পাউডার এবং টক দই সঙ্গে পরিমাণমতো কাঁচা দুধ ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি সপ্তাহে তিন দিন স্ক্রাবার হিসেবে ব্যবহার করতে পারেন।

৪) বেসন অনেকদিন থেকে প্রাকৃতিক উপাদান হিসাবে রূপচর্চায় ব্যবহৃত হয়ে আসছে। দুধের সরের সঙ্গে বেসন, সমপরিমাণে মিশিয়ে যদি পিছিয়ে গলায়, হাতে, মুখে বেশ খানিকক্ষণ লাগিয়ে রেখে তারপর স্নান করে নেওয়া যায়। তাহলে ত্বক অনেক সুন্দর এবং পরিষ্কার ঝকঝকে হয়ে যায়।

আরো পড়ুন -   ভাত ও রুটির সঙ্গে খাওয়ার জন্য কুমড়ো পোস্ত নিরামিষ রেসিপি

৫) কফি খেতে আমরা ভীষণ পছন্দ করি। তবে অনেকেই জানিনা যে কফি আমাদের ত্বকের জন্য কতখানি উপকারী। কফি পাউডার এর সঙ্গে প্রয়োজনমতো কাঁচা দুধ মিশিয়ে নিয়ে এই মিশ্রণটি যদি ভালো করে মুখের মধ্যে লাগিয়ে রেখে কিছুক্ষণ পরে স্নান করে নেওয়া যায়, তাহলে ত্বকের ওপরে হওয়ার সমস্ত কালো দাগ নিমেষের মধ্যে দূর হয়ে যাবে। তবে যদি তাড়াতাড়ি ফলাফল পেতে চান, পরপর পাঁচদিন স্নানের আগে এটি ব্যবহার করুন। দেখুন আপনার ত্বক একেবারে আয়নার মতন সব পরিষ্কার হয়ে যাবে।

আরো পড়ুন -   Skin Care: শীতকালে পিঠের যত্ন নেওয়ার তিনটি টিপস

Related Articles

Back to top button