Hoop Life

Skin Care Tips: মাত্র ৭ দিনে ত্বক উজ্জ্বল করার ৫টি অসাধারণ টিপস

গরমকালে ত্বকের নানান রকমের সমস্যা দেখা দেয়। অতিরিক্ত সূর্যের তাপে ত্বক কালো হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। এছাড়াও ত্বকের ওপরে ময়লা পড়ে বা অতিরিক্ত যদি মরা কোষ জমা হয়ে থাকে। তাহলে কিন্তু অনেক বেশী কালো এবং ফ্যাকাশে দেখাবে তাই ত্বক ফর্সা করার জন্য সহজ কতগুলো টিপস মাথায় রাখতে হবে। তবে একেবারে দুধের মতন ফর্সা হওয়া কারো পক্ষেই সম্ভব না যাদের গায়ের রং দিয়ে পাঠিয়েছেন ঠিক তেমনটাই করে তোলা সম্ভব।

১) সবচেয়ে প্রথমে প্রচুর পরিমাণে জল খেতে হবে। জল শরীরকে হাইড্রেট করতে সাহায্য করে। এর ফলে ত্বক এবং চুল দুটোই ভালো থাকবে।

২) গরমে ত্বক ভালো রাখার জন্য সর্বপ্রথম যেটা করতে হবে তিন টুকরা আলু নিতে হবে। এই তিন টুকরো আলোকে মিক্সিতে ভালো করে পেস্ট করে নিতে হবে। এরপর এই আলুর পেস্ট কে ভালো করে মুখে গলায় ও ঘাড়ে, কাঁধে যেখানে যেখানে কালো দাগ মনে হয়েছে সেখানে লাগিয়ে আধঘন্টা পরে ধুয়ে ফেলুন দেখবেন একদিন লাগানোর পর এইতো কত সুন্দর এবং উজ্জ্বল হয়ে গেছে।

৩) ত্বক পরিষ্কার করার জন্য আরেকটি অসাধারণ না জানা উপাদান হলো ছাতু ২ টেবিল-চামচ সঙ্গে ২ টেবিল চামচ কাঁচা দুধ ভালো করে মিশিয়ে নিতে হবে। এই মিশ্রণটি কে খুব ভালো করে যদি ত্বকের উপরে ঘষে ঘষে বেশ খানিকক্ষণ রাখা যায়, তাহলে দেখবেন ত্বক কত সুন্দর হয়ে গেছে।

৪) ত্বক পরিষ্কার ঝকঝকে হওয়ার জন্য আরেকটি অসাধারণ উপাদান হলো, ভাতের ফ্যান ভাতের ফ্যানকে যদি প্রতিদিন স্নান করার পরে মুখে তুলো দিয়ে লাগিয়ে আধ ঘন্টা রেখে ধুয়ে ফেলা যায়। তাহলে ত্বক অনেক সুন্দর হবে।

৫) ত্বক ফর্সা করতে আরেকটি অসাধারণ উপাদান যা আমরা অনেকেই জানি না। তাহলো গরম জলের বাষ্প স্নান এবং বরফ মুখে ঘষা। এই দুটোই বিপরীতধর্মী জিনিস আপনার ত্বককে সুন্দর রাখতে সাহায্য করবে। অতিরিক্ত ঠান্ডা ওপরে ব্লাড সার্কুলেশনকে ভালো করতে সাহায্য করে। আর যতটুকু স্নান নেবেন ত্বকের ভেতরে থাকা মরাকোষ একেবারে দূর হয়ে যাবে।