Hoop PlusBengali Serial

Sohini Sengupta: জন্মদিনে এই প্রথম কাছে নেই মা, মনখারাপ ‘পুটু পিসি’ সোহিনীর

জন্মদিন মানেই মা বাবার পাশে বসে আদর যত্ন পাওয়া। সেদিন ওরাই পছন্দের বাজার, রান্না, খাওয়া দাওয়া, উপহার সবকিছুর আয়োজন করে। এরপরে থাকে আত্মীয়স্বজন, বন্ধুবান্ধবদের থেকে শুভেচ্ছা পাওয়ার পালা, উপহার পাওয়ার পালা আরও অনেক কিছু। অথচ, এইবারের জন্মদিনে মা পাশে নেই। যাকে ছাড়া জন্মদিন অসম্পূর্ণ মনে হয় সেই মা পাশে না থাকার দুঃখে এই বছর জড়িয়ে গেলেন সোহিনী সেনগুপ্ত (Sohini Sengupta)।

গত ১৫ ই নভেম্বর ছিল অভিনেত্রীর জন্মদিন। চলতি বছরেই মাকে হারান এই পুটু পিসি ওরফে সোহিনী। বর্তমানে ‘খড়কুটো’ ধারাবাহিকে অভিনয় করছেন তিনি। এখনও পর্যন্ত বেশ কয়েকটি স্মরণীয় সিনেমা উপহার দিয়েছেন সোহিনী। এখনও ‘পারমিতার একদিন’, ‘অলীক সুখ’, ‘ইচ্ছে’, ‘পোস্ত’, ‘সাঝবাতি’ র মতন বাংলা সিনেমায় সোহিনীর অভিনয় দর্শকরা দেখে মুগ্ধ হয়েছেন।

জন্মদিনের দিন শ্যুটিং ফ্লোরে ইয়া বড় চকলেট কেক কেটেছেন, এমনকি বর সপ্তর্ষি মৌলিক রাতের বেলায় ব্লু বেরিজ চিজ কেক উপহার দিয়েছেন। সোহিনী চিজ কেক বড্ড পছন্দের। স্বামী হিসেবে সপ্তর্ষি কেকের পাশাপাশি আমন্ত্রণ জানিয়েছিলেন নাট্য জগতের কিছু ঘনিষ্ঠ মানুষকে। রাতে ছোট আকারে খাওয়াদাওয়ার আয়োজন করেন, ব্যাস এতটুকুই।

কিন্তু, অভিনেত্রী সোহিনীর কথায়, ‘‘ঘুম ভাঙতেই মনটা খুব খারাপ হয়ে গিয়েছিল। মায়ের জন্য।’’ অবশ্য, মায়ের অভাব পূরণ করেছেন তার বাবা রুদ্রপ্রসাদ সেনগুপ্ত। মেয়ে বই পছন্দ করে বলে এক মাত্র মেয়েকে বই কেনার জন্য ভাউচার দিয়েছেন তিনি। তবে, সোহিনীর কথা অনুযায়ী মঙ্গলবার সকাল সকাল স্কুল এসে মন ভালো হয়ে গিয়েছে। এতদিন পর স্কুলে এসে, সেই পুরোনো আমেজ ফিরে পেয়ে দুঃখ ভুলেছেন। চেনা পরিধি,চেনা মুখ, চেনা জগৎ দেখে জন্মদিনে মায়ের শোক অনেকটা লাঘব হয়েছে অভিনেত্রীর।

Related Articles

Back to top button