Hoop Life

Dhanteras 2021: ধনতেরাসে গয়না কেনা সম্ভব নয়? পরিবর্তে ঘরে আনুন এই জিনিসগুলি

ধনতেরাসের দিন আপনাকে কিছু না কিছু জিনিস কিনতেই হবে, তাতে আপনার ঘরের অর্থ সমাগম হবে। তবে সকলের পক্ষে কিন্তু কোনো ভাবেই সোনার গহনা বা দামি দামি জিনিস কেনা সম্ভব হয় না, তাই এই দিন এমন কিছু জিনিস আপনি ঘরে আনতে পারেন, যার দাম খুবই কম। তাই সকলের জন্য এই টোটকাটি আপনি যদি ব্যবহার করতে পারেন, তাহলে আপনার জীবন অনেকাংশেই পরিবর্তিত হবে।

এই দিন যদি সম্ভব হয় তাহলে অষ্টধাতুর কিছু কিনতে পারবেন। অষ্ট ধাতুর তৈরি গয়না এই দিন আপনার জন্য ভীষণ শুভ হবে। গহনা কেনা সম্ভব না হয়, তাহলে এর উপর কয়েন কিনতে পারেন, এই সময় ধনতেরাস উপলক্ষে অনেক ছোট ছোট রুপার গহনার দোকানে বিক্রি করা হয়। এই দিন ইষ্ঠ দেবতার মূর্তি অথবা কড়ি কিনতে পারেন, তবে যদি কড়ি কেনেন, তাহলে অবশ্যই একসঙ্গে পাঁচটি কড়ি কিনতে হবে, না হলে লক্ষ্মী ঠাকুরের মূর্তি লক্ষ্মী ঠাকুরের ছবি ইত্যাদি অবশ্যই কিনতে পারেন।

এছাড়া বাড়ির গৃহস্থ মহিলারা ধনতেরাসের দিন শাঁখা, পলা কিনতে পারেন, তাছাড়া শস্য কিনতে পারেন, তবে শস্য এই দিনকে কিনে যদি মাটিতে পড়তে পারেন, তাহলে এটি আপনার জন্য অনেক শুভ হয়। তবে এই দিন যদি আপনি ধনে বীজ ছড়িয়ে দিতে পারেন, তাহলে অনেকখানি উপকার পাবেন। এই দিন অবশ্যই এক প্যাকেট নুন, কিনতে ভুলবেন না। নতুন দুটি ঝাড়ু কিনুন ধনতেরাসের দিন। ধনতেরাসের দিন যদি এই ছোট খাটো টোটকাগুলি আপনি করতে পারেন তাহলে দেখবেন আপনার কোনদিন অর্থনৈতিক কোন সমস্যা হবে না।

Related Articles

Back to top button