Hoop Life

Lifestyle: তুলসী গাছের সঙ্গে ভুলেও এই কাজগুলি করবেন না, সংসারে হতে পারে চরম ক্ষতি

তুলসী গাছ হিন্দু শাস্ত্র মতে পবিত্র বলে মানা হয় প্রত্যেকটি হিন্দু বাড়িতে তুলসী গাছ রাখা হয় এবং তাকে যত্ন করা হয় কিন্তু তুলসী গাছের সঙ্গে এমন কোন কাজ করবেন না যাতে আপনার সংসারে চরম ক্ষতি হতে পারে আমরা অনেক সময় অনেক অজান্তেই এমন কোন কাজ করে ফেলে যা আমাদের জীবনে ডেকে আনতে পারে চরম ক্ষতি।

তুলসী গাছের নিয়মিত পরিচর্যা করতে হবে। কখনোই কোনো মরা তুলসী গাছ বাড়িতে রাখা যাবেনা। যদি কোনো কারণে তুলসী গাছ মরে যায়, তাহলে সেই গাছটি ফেলে দিয়ে আবার নতুন তুলসী চারা লাগাতে হবে।

আরো পড়ুন -   গরমে যেভাবে স্নান করলে শরীর থাকবে ফ্রেশ ও চনমনে

সন্ধ্যা হয়ে যাওয়ার পর তুলসী তলায় জল দেওয়া যাবেনা। এমনকি তুলসী গাছের পাশে জলভর্তি কোনো জায়গা রাখা যাবেনা। তুলসী গাছে জল দেওয়ার একমাত্র সময় হল ভোরবেলা ব্রাহ্মমুহূর্ত। এই ব্রাহ্ম-মুহূর্তে পরিষ্কার করে স্নান করে তারপরে তুলসী তলায় জল দিন।

আরো পড়ুন -   দীর্ঘক্ষন কম্পিউটারে কাজ করেও চোখের ক্ষতি হওয়া যেভাবে আটকাবেন

Lifestyle: তুলসী গাছের সঙ্গে ভুলেও এই কাজগুলি করবেন না, সংসারে হতে পারে চরম ক্ষতি- HoopHaap

তুলসীতলার পাশেই কখনোই কোনো রকম জুতো বা চটি ছাড়া যাবে না। অনেকের অভ্যাস আছে যারা এই সমস্ত খেয়াল করেন না। কিন্তু এই ছোট ছোট ভুল থেকেই সংসারে নেমে আনতে পারে চরম ক্ষতির তাই তুলসী গাছের পাশে কোন ভাবেই জুতো বা চটি খুলে রাখা যাবে না। কারণ তুলসী হলেন স্বয়ং ঈশ্বর।

তুলসী গাছের পাশে কোন ভাবেই নোংরা আবর্জনা ফেলে রাখা যাবেনা। তুলসীতলা যেন ভীষন ভাবে পরিষ্কার হয় দুবেলা তুলসীতলা ভালো করে ধোয়ামোছা করে পরিষ্কার করে দিতে হবে।

আরো পড়ুন -   হাতেনাতে মিলবে সুফল, সকালে উঠে পাঠ করুন সূর্য দেবতার মন্ত্র

এভাবে যদি প্রতিদিন তুলসী গাছের যত্ন নিতে পারেন তাহলে আপনার জীবনে নেমে আসবে চরম আনন্দের মুহূর্ত। বর্তমানে অর্থনৈতিক সংকটে গোটা দেশ একেবারে জেরবার হয়ে যাচ্ছে। তাই আপনি যদি নিয়ম করে তুলসী মাতার পুজো করেন তাহলে আপনার অর্থনৈতিক সংকট একেবারে কেটে যাবে।

Related Articles

Back to top button