Hoop PlusTollywood

Sreelekha Mitra: বয়স নিয়ে কটুক্তি, জবাব দিলেন শ্রীলেখা

গত এক মাস ধরে সারমেয়দের উপর অত্যাচারের প্রতিবাদ করে সংবাদের শিরোনামে বহুলচর্চিত শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)। ইতিমধ্যেই তাঁর পোষ‍্য সারমেয়কে মিথ্যা অপবাদ দিয়ে বিষ দিয়ে মেরে ফেলার হুমকি দিয়েছেন তাঁর প্রতিবেশীরা। এর আগেও এই প্রতিবেশীর দল শ্রীলেখাকে সারমেয় সংক্রান্ত ব্যাপারে উত্ত‍্যক্ত করেছিলেন। তাঁদের সেই অত্যাচার অব্যাহত রয়েছে। এই অত্যাচারের সম্মুখীন হয়ে শ্রীলেখা আবাসন ছাড়ার কথাও ভাবছেন। এবার তাঁর বয়স ও চেহারা নিয়ে কটুক্তির উত্তর দিলেন তিনি।

শ্রীলেখার চেহারা ও বয়স নিয়ে যাঁরা কটুক্তি করেছেন, তাঁদের মধ্যে অন্যতম হলেন রিমঝিম মিত্র (Rimjhim Mitra)। একজন মহিলা হয়ে রিমঝিম শ্রীলেখার চেহারাকে ‘থলথলে’ বলতে ছাড়েননি। রিমঝিম সহ যাঁরা শ্রীলেখাকে বডি শেমিং করছেন, তাঁরা হয়তো জানেন না, এই মুহূর্তে মডেলিং জগতে প্লাস সাইজ অত্যন্ত গুরুত্বপূর্ণ। সাইজ জিরো যুগ চলে গেছে। ফলে যাঁরা বডি শেমিং করছেন, তাঁরা সারাদিন সোশ্যাল মিডিয়ায় অপরকে ট্রোল না করে ফ্যাশন নিয়ে একটু পড়াশোনা করলেই পারেন। যাঁরা শ্রীলেখাকে ‘এজ শেমিং’ করছেন, তাঁদের উদ্দেশ্যে তিনি স্পষ্ট বলেছেন, সবার মতো তাঁরও বয়স বাড়ছে, তবে তার সঙ্গে জ্ঞান বাড়ছে, ধৈর্য্য বাড়ছে। রোজগারও যথেষ্ট করছেন। ফলে তাঁকে বয়স নিয়ে কটুক্তি করার আগে একটু ক্রেডিট দেওয়া উচিত বলে মনে করেন তিনি। তবে শ্রীলেখা নেটিজেনদের একটি পরামর্শ দিয়েছেন। তিনি বলেছেন, নেটিজেনদের নিজেদের জিজ্ঞাসা করা উচিত, তাঁরা শ্রীলেখাকে নিয়ে এত বেশি ভাবিত কেন!

সত্যিই নেটিজেনদের একাংশ শ্রীলেখাকে নিয়ে এত ভাবিত কেন? তাঁরা তো সেই সমাজের অংশ, যেখানে একটি মেয়েকে ‘কুড়িতে বুড়ি’ ঘোষণা করা হয়। অতএব নিজেদের ধারণাকে পাল্টানো উচিত। তবেই সমাজ পাল্টাবে। কিছুদিন আগে প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra Jonas)-কে বডি শেমিং ও এজ শেমিং করা হয়েছিল। প্রিয়াঙ্কা প্রত্যুত্তরে বলেছিলেন, বয়সের সঙ্গে সঙ্গে শারীরিক পরিবর্তনকে তিনি মেনে নিয়েছেন এবং নেটিজেনদের তা মেনে নেওয়া উচিত।

শ্রীলেখার পাশে সারমেয় বিতর্কে দাঁড়িয়েছেন একাধিক টলিউড সেলিব্রিটি। তাঁদের মধ্যে রয়েছেন জয়জিৎ (Joyjeet), পরমা (Parama), তথাগত (Tathagata)-রা। পরমা তো শ্রীলেখাকে সোজাসুজি বলেছেন, ভগবান শ্রীলেখার সঙ্গে আছেন। কারণ তিনি যা করছেন তা অতি মহান কাজ। প্রয়োজন হলে উওম্যান সেল এবং পশু কল্যাণ বিভাগের সাহায্য নিতে বলেছেন পরমা। কারণ তিনি মনে করেন, সমস্ত পথপশুর বেঁচে থাকার অধিকার রয়েছে। হুপহাপ (HOOPHAAP)-এর তরফ থেকেও শ্রীলেখার প্রতি রইল সম্পূর্ণ সমর্থন।

আরো পড়ুন -   বলিউডে সফল হতেই যে নায়িকারা ভেঙে দিয়েছিলেন তাঁদের সম্পর্ক

Related Articles

Back to top button