Hoop NewsHoop TechHoop Trending

Reliance Jio: আম্বানির প্রতিদ্বন্ধী আসতে চলেছে মার্কেটে, চাপের মুখে Jio

এই মুহূর্তে টেলিকম ইন্ডাস্ট্রিতে এক চেটিয়া কারা রাজত্ব করছে? অবশ্যই রিলায়েন্স জিও। ঘরে ঘরে ইন্টারনেট পরিষেবা থেকে শুরু করে ফোনের পরিষেবা সবই দ্রুত গতিতে উপলব্ধ জিও র দৌলতে। যদিও, বর্তমান জিও র প্ল্যান একেবারে বদলে গেছে। বহু উপভোক্তা রেগে আগুন। শুধু জিও নয়, অন্যান্য টেলিকম ইন্ডাস্ট্রির গ্রাহকরা বর্তমান বর্ধিত দাম নিয়ে অসন্তুষ্ট।

আরো পড়ুন -   প্লাটফর্ম থেকে পা ফসকে পড়ে যাওয়া শিশুকে উদ্ধার করে রিয়েল হিরোর তকমা পেলেন রেলকর্মী

ঠিক এই সময় জিও র কপালে আঘাত হানতে চলেছে নতুন সংস্থা ‘স্টারলিঙ্ক’ (Starlink)। রিলায়েন্স জিওকে কড়া চ্যালেঞ্জে ফেলতে পারে এই সংস্থা। চলুন জানি বিস্তারিত।

বিশ্বের অন্যতম ধনকুবেরদের মধ্যে অন্যতম হলেন এলন মাস্ক (Elon Musk)। এরই মধ্যে ভারতে ইন্টারনেট পরিষেবা দেওয়ার তোড়জোড় শুরু করে দিয়েছে Starlink। যদিও লাইসেন্স পায়নি এই সংস্থা। তবে পেলেই, ২০২২ সালের মধ্যে তারা ভারতে বিস্তার করবে। সম্প্রতি এই প্রসঙ্গে স্টার লিংক সংস্থার ভারত শাখার ডিরেক্টর সঞ্জয় ভার্গব জানিয়েছেন, ”আমাদের আশা, কোনও বড়সড় বাধার সম্মুখীন না হলে ২০২২ সালের ৩১ জানুয়ারির মধ্যেই আমরা বাণিজ্যিক লাইসেন্স পেয়ে যাব। অনুমতি না পেলে আমরা পরিষেবা শুরু করব না।”

আরো পড়ুন -   স্বল্পমূল্যে বাজার কাঁপাতে আসছে জিও-র আকর্ষণীয় ফোন Jio phone 3, জানুন বিস্তারিত

২০২২ সালের ডিসেম্বরের মধ্যে এই নতুন সংস্থা ভারতে ২ লক্ষ ডিভাইস ইনস্টল করার চেষ্টায় রয়েছে। তাদের মূল লক্ষ্য হল গ্রাম। গ্রামের প্রতিটা ঘরে পৌঁছে যেতে চায় Starlink. একবার গ্রামের গ্রাহক সংখ্যা পেয়ে গেলে শহরাঞ্চলে মানুষদের হাতের মুঠোয় আনা সহজ হয়ে যাবে। অবশ্য, এই সব কিছুই সম্ভব যদি কেন্দ্র অনুমতি দেয়। কেন্দ্রের অনুমতি বিনা ভারতে নতুন টেলিকম ইন্ডাস্ট্রির ব্যবসা করা সহজ হবে না।

আরো পড়ুন -   ঘরে বসেই রোজগারের সুযোগ, বেকারদের জন্য সাহায্যের হাত বাড়ালো জিও

Related Articles

Back to top button