Hoop PlusBollywood

Sudha Chandran: বিমানবন্দরে খোলানো হল কাঠের পা, অপমানিত সুধা চন্দ্রন অভিযোগ জানালেন নরেন্দ্র মোদীকে‌

সুধা চন্দ্রন (Sudha Chandran), তিনি শুধুমাত্র অভিনেত্রী নন, জীবন যুদ্ধে জয়ী এক নৃত্যশিল্পী। খুব অল্প বয়সে বাস অ্যাক্সিডেন্টে নিজের পা হারিয়েছেন সুধা। এরপর কাঠের পায়ের সাহায্যে তিনি শাস্ত্রীয় নৃত্য পরিবেশন করেছিলেন। পৃথিবীকে তাক লাগিয়ে দিয়েছিলেন। কিন্তু বিমানবন্দরে তাঁর কৃত্রিম পা খুলে পরীক্ষা করেছেন নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকরা। সুধার সাথে প্রতিবার এমনটা হয়। এবার এই ঘটনার প্রতিবাদ করেছেন তিনি।

সম্প্রতি সুধা ইন্সটাগ্রামে একটি ভিডিও শেয়ার করেছেন। সেই ভিডিওয় তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)-র কাছে এই বিষয়ে অভিযোগ জানিয়েছেন। সুধা বলেছেন, তিনি পেশাদার অভিনেত্রী ও নৃত্যশিল্পী। কৃত্রিম পায়ে নেচে তিনি ইতিহাস তৈরি করেছেন। দেশকে গর্বিত করেছেন। কিন্তু প্রতিবারই পেশাগত কাজে যাওয়ার সময় বিমানবন্দরে তাঁকে আটকানো হয়। তিনি সিআইএসএফ আধিকারিকদের অনুরোধ করেন যাতে তাঁরা ইটিডি করেন। কিন্তু তারপর সত্ত্বেও সুধাকে তাঁর কৃত্রিম পা খুলতে বাধ্য করা হয়। প্রধানমন্ত্রীকে সুধা জিজ্ঞাসা করেছেন, এটা কি সম্ভব? এটাই কি দেশ চায়? এই সম্মানই কি একজন মহিলার কাছ থেকে আরেকজন মহিলার প্রাপ্য? তাঁর মতো অসুবিধা যাঁদের রয়েছে তাঁদের জন্য বিশেষ কার্ডের ব্যবস্থা করার অনুরোধ জানিয়েছেন সুধা।

 

View this post on Instagram

 

A post shared by Sudhaa Chandran (@sudhaachandran)

এরপরেই সুধার কাছে ক্ষমা চেয়ে সিআইএসএফ আধিকারিকরা জানিয়েছেন, ব্যতিক্রমী পরিস্থিতিতে কৃত্রিম পা খুলতে বলা হয়। কিন্তু সুধা চন্দ্রনকে কেন এই কথা বলেছেন মহিলার নিরাপত্তাকর্মীরা, তা খতিয়ে দেখা হচ্ছে।

দুর্ঘটনায় সুধা তাঁর পা হারানোর পর ইতিহাস তৈরি করেছিলেন কাঠের পায়ে নেচে। তাঁর বায়োপিক তৈরি হয়েছিল যার নাম ‘ময়ূরী’। এই বায়োপিকে নিজের চরিত্রে সুধা নিজেই অভিনয় করেছিলেন। এমনকি সুধার লড়াইয়ের কাহিনী স্থান পেয়েছিল পাঠ‍্যপুস্তকেও।

Related Articles

Back to top button