Hoop Life

Lifestyle: গরমকালে রান্নার সময় নাজেহাল অবস্থা? জেনে নিন প্রয়োজনীয় ৫টি ঘরোয়া টিপস

গরমে ঘেমে নেয়ে রান্না করতে আমাদের সকলেরই অসুবিধা হয়। কিন্তু বাড়ির গৃহিণীরা সহজে কাউকে কিছু বলতে চান না। কারণ তারা রান্না করা বন্ধ করে দিলে বাড়ির অন্য মানুষ গুলো কি করে বা কীভাবেই বা খেয়ে থাকবেন। কিন্তু যাইহোক খুব কম সময়ের মধ্যে কয়েকটা সহজ টিপস ফলো করলেই আপনাকে কিন্তু এই গরমে কম সময় রান্নাঘরে কাটালেই জলদি রান্নাবান্না হয়ে যাবে বা চটজলদি পেট ভরে যাবে। জেনে নিন সেই সহজ টিপস-

১) সকালবেলা ঠান্ডা থাকতে থাকতেই রান্নাঘরে ঢুকে যা রান্না করার একেবারে করে নিন ফ্রিজ থাকলে তো কথাই নেই সারাদিনের রান্না একবার রান্নাঘরে ঢুকে করে নিন। তাহলে বারবার গরমের মধ্যে রান্না ঘরে ঢুকতে হয় না।

২) দিনের যেকোনো একটি খাবার স্মুদি বা জুসের উপরে রাখতে পারেন। তাহলে অল্প সময় রান্নাঘরে কাটালেই আপনি কিন্তু চটজলদি পেট ভরানো খাবার খেয়ে ফেলতে পারবেন, এছাড়াও সালাদ খেতে পারেন।

৩) সন্ধ্যা হতেই সবজি কেটে ফ্রিজে রেখে দিতে পারেন যাতে পরের দিন রান্নাঘরে একটু কম সময় কাটাতে পারেন।

৪) রান্নাঘরে আগুনের থেকে একটু দূরে যদি জায়গা থাকে ছোট একটি ফ্যানের ব্যবস্থা করতে পারেন যেখানে মাঝেমধ্যে গরম রাখলে একটু হাওয়া খেয়ে নিতে পারবেন।

৫) হালকা সুতির পোশাক পরে রান্নাঘরে যাওয়ার চেষ্টা করবেন। এমনিতেই যখন প্রচন্ড গরম থাকে তখন অন্যান্য পোশাক পরলে গরম বেশি লাগে। সে ক্ষেত্রে রান্নাঘরে থাকলে তো গরম আরো বেশি লাগবে।