Hoop Life

Skin Care Tips: গরমকালে ত্বক থাকবে ফুরফুরে, জেনে নিন সহজ ৫টি টিপস

গরমকালে আমরা প্রত্যেকেই ত্বক নিয়ে নাজেহাল হয়ে যাই। বাড়ি থেকে বেরোনোর পরে কিছুক্ষণ পরে ত্বকের ওপরে কালচে ভাব দেখা যায়, যা সত্যিই খুব অস্বস্তিকর। এছাড়া গরমে তীব্র গরমে ঘামের সাথে সাথে মেক আপ একেবারে কালো হয়ে যায় যার থেকে রেহাই পেতে আপনি রান্না ঘরে থাকা কয়েকটি উপাদান ব্যবহার করতে পারেন। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন গরমকালে ত্বকের যত্ন কিভাবে নেবেন।

১) ফ্রিজের মধ্যে ১ লিটার জলে তিনটি লেবুর রস ভালো করে মিশিয়ে দিতে হবে। এরপর তুলোয় করে এই মিশ্রিত জল ভালো করে মুখে লাগিয়ে নিতে হবে। মাঝে মধ্যেই যখন অসুবিধা হবে লাগিয়ে ফেলুন, এটি আপনি বাইরে বেরোনোর সময় একটি স্প্রে বোতলে করে নিতে পারেন।

২) গরমকালে ত্বকের সুন্দর করে গোলাপ জল লাগাতে পারেন গোলাপজল লাগালে, ত্বক অনেক বেশি সুন্দর থাকবে এবং ত্বকে ঘাম এর ফলে যে একটা বিশ্রী পরিস্থিতি তৈরি হয়, তা থেকে গোলাপজল অনেকটাই রক্ষা করবে।

৩) গরমকালে ঘুম থেকে উঠে এবং রাতে শুতে যাবার সময় এক টুকরো বরফ নিয়ে মুখে ভালো করে ম্যাসাজ করুন। এতে ত্বক অনেক বেশি সুন্দর থাকবে তবে ব্লাড সার্কুলেশন ভালো হবে যার ফলে ত্বক উজ্জ্বল দেখাবে।

৪) কোথাও বেরোনোর সময় একলিটার জলে এক চামচ মৌরি, কয়েকটা পুদিনাপাতা, কয়েকটা তুলসী পাতা এবং কয়েকটা নিমপাতা ভালো করে ফুটিয়ে অর্ধেকটা করে ফেলুন। এরপর এই জলটির একটি স্প্রে বোতলে ভরে ব্যাগে নিয়ে বেরিয়ে পড়ুন। যখনই সময় পাবেন মুখে একটুখানি স্প্রে করে নেবেন রিফ্রেশিং মনে হচ্ছে।

৫) গরমকালের ত্বক ফুরফুরে থাকবে আরেকটি অসাধারণ উপাদান দিয়ে তা হল টক দই। বাড়িতে পাতা টক দই ১ চামচ নিয়ে তার মধ্যে লেবুর রস মিশিয়ে মুখে ভালো করে লাগিয়ে রেখে দিন। তারপর কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন। দেখবেন, ত্বক কত সুন্দর হয়ে গেছে।

উপরের বলার টিপস গুলির মধ্যে যে কোনো একটি প্রতিদিন পরপর সাতদিন করে ফেলুন বা যদি সম্ভব হয়, সবকটি টিপস একবার করে করে দেখতে পারেন। সবকটি বেশ কাজের, তবে পরপর সাতদিন আপনাকে করতে হবে। আর যদি ইচ্ছা করে তারপরে সপ্তাহে অন্তত ৩ দিন করবেন, তাহলে দেখবেন ত্বক কত সুন্দর হবে।