BollywoodHoop Plus

Sushmita Sen: বয়স চব্বিশ, বিয়ে না করেই মা হওয়ার সিদ্ধান্ত, অতীতে ফিরে গেলেন সুস্মিতা

বরাবর মা হতে চেয়েছিলেন সুস্মিতা সেন (Susmita Sen)। অষ্টাদশী সুস্মিতা যখন মা হওয়ার সিদ্ধান্ত নেন, তখন কোনো অনাথ আশ্রম তাঁকে সন্তান দত্তক দিতে চায়নি। 2000 সালে কন্যাসন্তান দত্তক নেওয়ার পর সমালোচনার সম্মুখীন হতে হয় তাঁকে। 8 ই মার্চ, আন্তর্জাতিক নারী দিবসে আবারও সেই দিনগুলি ফিরে দেখলেন তিনি।

নারীদিবস উপলক্ষ্যে সুস্মিতা ইন্সটাগ্রামে নিজের একটি বিজ্ঞাপনের ছবি শেয়ার করেছেন। বিজ্ঞাপনটি তৈরি হয়েছে সিঙ্গল মাদার-দের কেন্দ্র করে। বিজ্ঞাপনটি শেয়ার করে ক্যাপশন দিয়ে সুস্মিতা লিখেছেন, তাঁর যখন মাত্র চব্বিশ বছর বয়স তখন রেনে (Renee Sen) তাঁর হৃদয় থেকে জন্ম নিয়েছিলেন। সুস্মিতার পক্ষে এটি একটি বড় সিদ্ধান্ত ছিল। অনেকেই প্রশ্ন তুলেছিলেন, সুস্মিতা কেন দত্তক নিতে চান! বিয়ে না করে তিনি কিভাবে সন্তান প্রতিপালন করবেন! এমনকি প্রশ্ন ওঠে তাঁর পেশাদার ও ব্যক্তিগত জীবনে এই ঘটনার প্রভাব নিয়েও। কিন্তু সুস্মিতা তাঁর সিদ্ধান্তে অনড় ছিলেন। আজ এত বছর পরেও তিনি জানেন, সেদিন তিনি সঠিক সিদ্ধান্ত নিয়েছিলেন। রেনে শৈশবে সুস্মিতাকে জিজ্ঞাসা করেছিলেন, তিনি কোথাও থেকে জন্মগ্রহণ করেছেন! সুস্মিতার উত্তর ছিল, রেনে তাঁর হৃদয় থেকে জন্মগ্রহণ করেছেন।

2000 সালে সুস্মিতা দত্তক নিয়েছিলেন রেনেকে। 2010 সালে অ্যালিশা (Alyisha)-কে দত্তক নিয়েছেন তিনি। রেনের 16 তম জন্মদিনে সুস্মিতা তাঁকে তাঁর প্রকৃত মা-বাবার সন্ধান করতে সাহায্য করার কথা বললে রেনে জানিয়েছিলেন, সুস্মিতাই তাঁর মা। প্রকৃত মা-বাবার সন্ধান করতে চান না তিনি।

রেনে নিজেও বারবার জন্মপরিচয় নিয়ে প্রশ্নের সম্মুখীন হয়েছেন। সোশ্যাল মিডিয়ায় তাঁর কাছে আসল মায়ের পরিচয় জানতে চাওয়া হলে রেনের প্রশ্ন ছিল, আসল মায়ের সংজ্ঞা কি! রেনের কাছে প্রকৃত সত্য হল, তিনি তাঁর মায়ের মন থেকে জন্মগ্রহণ করেছেন।

 

View this post on Instagram

 

A post shared by Sushmita Sen (@sushmitasen47)