Bengali SerialHoop Plus

Susmita Dey: শাশুড়ির মান রাখতে চাকরি খুঁজবেন সুস্মিতা, জলসায় আসছে মজাদার মেগা ‘বৌমা একঘর’

জি বাংলার ‘অপরাজিতা অপু’ ব্যাপক জনপ্রিয় একটি সিরিয়াল। জি বাংলায় মিঠাইয়ের পর একদা সেরা ধারাবাহিক ছিল এটি। দীর্ঘদিন ধরে দ্বিতীয় স্থানে শিরোপা পেয়েছে অপরাজিতা অপু। এই অপরাজিতা অপু সিরিয়ালের মাধ্যমে তুমুল জনপ্রিয়তা পেয়েছিলেন নবাগতা সুস্মিতা। দর্শকদের ড্রইংরুমে প্রতিদিন পৌঁছে গিয়ে তিনি হয়ে উঠেছিলেন সর্বগুণসম্পন্না অপু যে একাধারে ঘরে এবং বাইরে দুটোই সমান তালে সামলায়।

অপরাজিতা অপু ধারাবাহিকটি প্রথম থেকেই একটু অন্যধরনের ছিল। এই সিরিয়ালে অপুর স্বপ্ন ছিল ডব্লিউবিসিএস অফিসার হওয়ার। সেই পরীক্ষায় পাশ করে অপু বিডিও হয়। আর এই ধারাবাহিকে শাশুড়ি বৌমা জুটি যে কতটা হিট ছিল তা আর দর্শকদের বলার অপেক্ষা রাখে না।

অপরাজিতা অপু শেষ হওয়ার পর থেকেই সুস্মিতার ভক্তদের মন খারাপ হয়ে যায়। কিন্তু ধারাবাহিকটি শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই নতুন ধারাবাহিকে তার ফেরার গুঞ্জন আরম্ভ হয়ে যায়। আর সেটি যে স্টার জলসায় আসছে সেটিও সকলের কাছে স্পষ্ট হয়ে যায়।

সম্প্রতি স্টার জলসার ফেসবুক পেজে প্রকাশ্যে এসেছে সুস্মিতার নতুন ধারাবাহিকের প্রোমো। ধারাবাহিকটির নাম বৌমা একঘর। প্রোমোর শুরুতে দেখা যাচ্ছে অপু অর্থাৎ সুস্মিতা প্লেনে করে কোথাও যাচ্ছেন। সেখানে আবার এয়ার হস্টেজ সকলকে ঘটি গরম দিচ্ছেন। সেখানে নায়িকা তার গ্রামের লোকেদের প্লেনের জানালা দিয়ে বলছে যে তিনি বিয়ে করে দুবাই যাবেন। আচমকাই সেখানে আসে বৃষ্টি এবং ঘুম ভেঙে যায় নায়িকার।

বাস্তবে যখন সুস্মিতা জেগে ওঠেন তখন তিনি দেখেন তাকে শাশুড়িরা ঘিরে ধরে রয়েছেন। তারা তাকে চাকরিতে নিয়ে যাওয়ার জন্য জোর করছে। এখানে অপরাজিতা অপুর সঙ্গে অনেকখানি বৈচিত্র দেখা যায় এই চরিত্রে। সেখানে অপু নিজের থেকে চাকরিতে যেতে চাইতেন কিন্তু শাশুড়ির সহমত ছিল না। এখানে তার শাশুড়ি তাকে জোর করে চাকরি তে পাঠাতে চাইছে।

নতুন বৌমা যে চাকরি পেয়েছে এই খবর চলে যায় অন্য জায়ের ঘরে। এই খবর শুনে তো সে তেলেবেগুনে জ্বলে ওঠে। ওদিকে মিথ্যে চাকরির অভিনয়ে নায়িকার প্রাণ ওষ্ঠাগত। আর এখানেই নায়ক দেবজ্যোতি রায়চৌধুরীর এন্ট্রি হয়। সে বলে যে এই মেয়ে যদি চাকরি জুটিয়ে নেয় তাহলে সেও সাইকেলের চাকায় গাড়ির চাকা লাগিয়ে দেবেন।

এই সিরিয়ালটি আদ্যোপান্ত একটি কমেডি সিরিয়াল হবে তা প্রোমো দেখেই আন্দাজ করা যাচ্ছে। দুই জায়ে বৌমার চাকরি করা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা বেশ মজার ভঙ্গিতে দেখা যাবে এই সিরিয়ালে। দর্শক মহলে বেশ ভালো প্রতিক্রিয়া পেয়েছে এই সিরিয়ালটির প্রথম টিজার। একজন দর্শক লেখেন,তাও ভালো, টপিক একটু বদলেছে। আর থিম টি ভালো লাগলো, দুই জায়ের লড়াই তেও যদি এক গৃহবধূ কে চাকুরিজীবী বানানো যায় তা অবশ্যই একটা ভালো মেসেজ ক্যারি করছে।