BollywoodHoop Plus

Swastika-Sushant: সুশান্তকে কাছে টেনে নিচ্ছেন নগ্ন‌ স্বস্তিকা, সাত বছর আগের ঘটনায় স্মৃতিমেদুর অভিনেত্রী

স্বস্তিকা মুখার্জি মানেই চেনা ছকের বাইরে গিয়ে অন্য রকম কিছু। অভিনয় বা সৌন্দর্য দুটোতেই তিনি এখনো অপ্রতিরোধ্য। নানা চরিত্রের বাঁধনে নিজেই নিজেকে গড়েন আবার ভাঙেন। বয়স ৪১ এর কোঠায় পৌঁছালেও তাকে দেখে বোঝার উপায় নেই। তার রূপের জাদুতে এখনো অনেক যুবকের ঘুম বহু নেটিজেনের। তবে তার থেকেও বেশি প্রশংসিত হয় তার আটপৌরে আদব-কায়দা। ওরকম ভাবে সাজলে তাকে মায়ের মত যে লাগে তা অকপটে স্বীকার করে নেন অভিনেত্রীর ভক্তরা।

টলিউডের এই বিখ্যাত অভিনেত্রী সম্প্রতি ছুটি কাটিয়ে এলেন কাশ্মীর থেকে। সাদা বরফে ঢাকা কাশ্মীর ভ্যালিতে হলুদ সোয়েটার পরে ছবি পোস্ট করেছেন অভিনেত্রী। এই হলুদ সোয়েটারের সঙ্গেই জড়িয়ে রয়েছে অভিনেত্রীর বাবা সন্তু মুখার্জির স্মৃতি।

হলুদ সোয়েটার গায়ে জড়িয়ে ছবি তুলে তাতে ক্যাপশনে লেখেন, ‘এই হলুদ সোয়েটার আমার বাবার। শিলংয়ে পরিবারের সঙ্গে ছুটি কাটাতে গিয়ে প্রথমবার বাবাকে সোয়েটারটি পরতে দেখেছিলাম। গরমের ছুটিতে বেড়াতে যাওয়ার প্রথা বাকি সবার মতন আমাদেরও ছিল। চেরাপুঞ্জিতে ঘন কুয়াশায় বাবাকে খুঁজে পাওয়ার একমাত্র উপায় ছিল এই হলুদ সোয়েটার।’

বর্তমানে তিনি শুটিংয়ের কাজে অন্য শহরে পাড়ি দিয়েছেন। সেখানে গিয়ে তিনি প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের স্মৃতিতে বিহ্বল। সোশ্যাল মিডিয়ায় আবেগঘন বার্তা দিয়ে তিনি পোস্ট করেন। সেই পোষ্টের ক্যাপশনে তিনি লেখেন, নয়ডার প্রখর রোদে আমার পরবর্তী ছবির শ্যুটিং করার সময়, সারাদিন ঝড়ের মতো কেটে গেল। এখন যখন আমি বিছানায় শুয়ে ঘুমিয়ে পড়ি আরেকটা কঠিন দিনের আগে, আমি বুঝতে পারি ৩রা এপ্রিল ধীরে ধীরে শেষ হয়ে আসছে। আমার ঘুমন্ত চোখ আজ আমাকে মনে করিয়ে দিল, সাত বছর আগে, আমি জাতীয় চলচ্চিত্রের দৃশ্যে আত্মপ্রকাশ করেছি। গোয়েন্দা ব্যোমকেশ বক্সী! ২০১৫ সালে মুক্তি পায়। তারপর থেকে জীবন অনেক বদলে গেছে। আমার বাবা মা দুজনেই চলে গেছে। কিন্তু দুজনেই যে আমার জীবনের একটি ভিন্ন অধ্যায়ের এই ‘শুরু’ দেখতে পেয়েছেন তা অন্তত বলতে স্বস্তিদায়ক। ব্যোমকেশবাবু আপনি খুব তাড়াতাড়ি চলে গেলেন।

অভিনেতা সুশান্ত সিং রাজপুত ছিলেন স্বস্তিকার প্রথম হিন্দি ছবির নায়ক। তারপর তারা একসঙ্গে কাজ করেন দিল বেচারাতে। সেখানে নায়িকার মায়ের চরিত্রে তিনি যথেষ্ট প্রশংসিত হন। এছাড়াও জাতীয় চলচ্চিত্রে তিনি পাতাল লোক এবং কিয়া এন্ড কসমসের মতো দুর্দান্ত ছবি বা ওয়েব সিরিজে তিনি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন।