Hoop NewsHoop Story

লন্ডনেও উঠবে ‘জয় জগন্নাথ’ ধ্বনি, তৈরি হচ্ছে ইউরোপের সবচেয়ে বড় জগন্নাথদেবের মন্দির

পুরীর জগন্নাথ দেবের ধাম আমার আপনার সকলের পরিচিত। এমন মানুষ বোধ হয় কমই আছেন যারা পুরী (Puri) যাননি। পৌরাণিক কাহিনী অনুসারে, দ্বাপর যুগে ভগবান শ্রীকৃষ্ণ তাঁর মৃত্যুকালে পুরী ধামে ছিলেন। এবারে লন্ডনে জয় জগন্নাথ। হ্যাঁ, দেশের বাইরে যেতে চলেছেন জগন্নাথ-বলরাম-সুভদ্রা।

১৭শ শতক থেকে আজ পর্যন্ত লন্ডন ইউরোপের বৃহত্তম শহর। তাই এশিয়া মহাদেশের ভারত অন্তর্গত পুরীর জগন্নাথ দেব ভাবলেন এবার ইউরোপ ঘুরেই আসি। আর শুধু ঘুরে আসা নয়, পাকাপাকি থাকার বন্দোবস্ত করলেন। কি ভেবেছেন বিদেশে চাকরি, পড়াশুনো, বিয়ে সব একাই করবেন? ঈশ্বর কি নিজের জন্য একটু জমি বাড়ি কিনতে পারেন না? নিশ্চয় পারেন। বর্তমানে জোরকদমে চলছে ঈশ্বরের বাড়ি তৈরির পরিকল্পনা।

আরো পড়ুন -   'বাহো মে চালি আও', দুর্দান্ত অঙ্গভঙ্গিতে অসাধারণ নাচ সুন্দরী প্রীতের, নেটদুনিয়ায় প্রশংসার ঝড়

আগামী ২ বছর পর যদি লন্ডন ট্যুর করতে যান তবে রথ উৎসবের দিন ঘুরেই আসতে পারেন লন্ডন পুরী। কলকাতা লন্ডন না হলেও লন্ডন কিন্তু উড়িষ্যা (Odisha) হয়ে যাচ্ছে। নিছক রসিকতা হলেও, এই লন্ডনের টেমস নদীর (Thames River) ধারেই তৈরি হতে চলেছে জয় জগন্নাথ ধাম।

আরো পড়ুন -   Viral: স্লিভলেস ব্লাউজ শিফন শাড়িতে সেক্সি ঠুমকা দুই সুন্দরী যুবতীর, রইলো ভিডিও

ভাবছেন কারা বানাচ্ছে এই নতুন মন্দির? পুরীর আদলে জগন্নাথ দেবের মন্দির তৈরি করতে চলেছেন জগন্নাথ সোসাইটি ইউকে। আপাতত মন্দির তৈরির কাজ চলছে। মন্দির পুরোপুরি তৈরি হয়ে গেলে স্থাপন করা হবে জগন্নাথ বলরাম ও সুভদ্রার বিগ্রহ। সময় হিসেব করে জানা গেছে ২০২৪ সালের মধ্যে এই প্রজেক্ট শেষ হবে। এই স্থানে মন্দিরের পাশাপাশি থাকবে তুলসী বন, মাসীর বাড়ি, থাকবে রথ যাত্রার সুবিধা।

আরো পড়ুন -   মুখে অক্সিজেন মাস্ক নিয়েই রান্না করছেন মা, সন্তানের মানসিকতা দেখে ধিক্কার নেটিজেনদের

Related Articles

Back to top button