Hoop Life

কার্তিক মাসে এই খাবারগুলো কখনই খেতে পারবেন না, অর্থনৈতিক সঙ্কট বৃদ্ধি পাবে

কার্তিক মাসে অবশ্যই এই খাবারগুলো খাবেন না। আমরা এমন কিছু কিছু কাজ নিজের অজান্তেই করে ফেলি, যার জন্য আমরা কিছুতেই বুঝতে পারিনা। কেন আমাদের জীবনে অর্থনৈতিক সংকট নেমে আসছে। আর এই গুলোকে যদি আমরা কোনভাবেই না ঠিক করতে পারি তাহলে কিন্তু আমরা কোনদিনই অর্থনৈতিক বিপদ। যাইহোক যদি এই ধরনের নিয়মগুলিকে আপনি মনোযোগ সহকারে পালন করতে পারেন তাহলে দেখবেন আপনার জীবনে কোনদিন বিপদ আসবে না আর যদি বিপদ আসে তাহলে আপনি মোকাবিলা করতে পারবেন।

কার্তিক মাসে আপনাকে কতগুলো খাবার আপনার প্রতিদিনের খাদ্য তালিকা থেকে বাদ দিয়ে দিতে হবে। আর এটি যদি আপনি করতে পারেন তাহলে দেখবেন আপনি কত সুন্দর ভাবে নিজের অর্থনৈতিক সংকট কাটিয়ে উঠতে পেরেছেন। প্রথমত আপনাকে যে খাবারটি বাদ দিতে হবে সেটি হল মাসকলাই। কার্তিক মাসে কখনোই মাসকলাই খাওয়া যাবেনা। মাসকলাইয়ের সাথে সাথে এই সময় বেগুন, শিম, বরবটি কখনো আপনি খেতে পারবেন না। আমরা অনেকেই ঘি খেতে পছন্দ করি।

কিন্তু সব সময় খাঁটি ঘি পাওয়া সম্ভব হয় না, তাই এই মাসটা যদি খাঁটি ঘি পাওয়া সম্ভব না হয়, তাহলে কোনোভাবেই ঘি খেতে আপনি পারবেন না বাজার থেকে কেনা কৃত্রিম ঘি এই মাসে যদি আপনি খান তাহলে এটি আপনার শরীরের জন্য ভীষণ খারাপ। শরীর খারাপ হলে আপনার অর্থ কিছুতেই জমবে না, তাই শরীরকে সুস্থ রাখতে এবং অর্থ কে ঠিকঠাকভাবে জমাতে আপনাকে অবশ্যই এই কৃত্রিম ঘি খাওয়া একেবারেই ছেড়ে দিতে হবে।

Related Articles

Back to top button