Hoop Life

Hair Care Tips: চুল ঘন কালো করার সহজ তিনটি টিপস

চুল কালো ঘন সুন্দর করার জন্য বাজার থেকে আর কোন নামি দামি প্রোডাক্ট কিনতে হবে না। এবার বাড়িতে থাকা কয়েকটা সহজ-সরল জিনিস দিয়ে চুল একেবারে সুন্দর করে ফেলতে পারেন। তাই আর দেরি না করে ঝটপট দেখে ফেলুন অসাধারণ সুন্দর চুল করতে আপনি থেকে কি করবেন। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) আমরা অনেকেই জানি না, কালো জিরে চুল কালো করতে সাহায্য করে। কালো জিরে যেমন খেতে হবে ঠিক তেমনি কালো জিরে বেটে যদি আপনার যে কোন পছন্দের মতন হেয়ার প্যাক এর সঙ্গে মিশিয়ে চুলের গোড়ায় গোড়ায় ভালো করে লাগাতে পারেন, তাহলে দেখবেন বেশ কিছুদিন করার পরেই চুল কিন্তু বেশ কালো হয়ে গেছে, তাই আর দেরি না করে চটজলদি তৈরি করে ফেলুন এই কালো জিরের হেয়ার প্যাক।

২) কারি পাতা চুল কালো করতে ভীষণ সাহায্য করে। প্রতিদিন কারিপাতা ফোটানো জল যদি চুলের গোড়ায় গোড়ায় লাগাতে পারেন, অথবা কারি পাতা বেটে নিয়ে যদি মাথায় বেশ খানিকক্ষন লাগিয়ে সামান্য গরম জলে ধুয়ে ফেলুন।

৩) চুল কালো করতে সাহায্য করে আমলকি। শীতকালে বাজারে প্রচুর আমলকি পাওয়া যায়। তবে গরমকালে যদি এই সময় বাজারে যান তাহলে হয়তো, একটু বেশি দামে আমলকি কিন্তু হতে পারে। আমলকি কিনে টুকরো টুকরো করে কেটে রোদের মধ্যে বেশ খানিকক্ষণ রেখে শুকিয়ে নিয়ে তারপরে মিক্সিতে গুঁড়ো করে রেখে দিন। তারপর পছন্দের হেয়ার প্যাক একসঙ্গে মিশিয়ে লাগিয়ে ফেলুন। দেখবেন, কত অল্প দিনের মধ্যে সমস্ত পাকা চুল একেবারে কালো হয়ে গেছে চুল অনেক সুন্দর হবে।