Hoop Life

Hair Care Tips: মাত্র ৩ টোটকায় চুল হবে ঘন লম্বা

চুল লম্বা করার সহজ পদ্ধতি জেনে নিন বাড়িতে থাকা কয়েকটি সহজ উপাদান ঠিকঠাক খাদ্যাভ্যাস এবং ঠিকঠাক জীবনযাপন করতে পারলেই, আপনার চুল নিমেষের মধ্যে সুন্দর এবং লম্বা হয়ে যাবে তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন কিভাবে মাত্র তিন টোটকাতেই আপনি চুল ঘন কালো সুন্দর করতে পারেন।

১) চুল লম্বা করার একটি অসাধারণ টোটকা হলো শ্যাম্পু করার সময় চুল ভালো করে উল্টিয়ে শ্যাম্পু করবেন। অর্থাৎ মাথা নিচু করে চুল উল্টো করে শ্যাম্পু করবেন। যত ছোট বা যত বড়ই হোক না কেন এবং শ্যাম্পুর ধোয়ার জন্য প্রথমে একটি বালতির মধ্যে পরিষ্কার জল নিয়ে চুল ভালো করে ডুবিয়ে ডুবিয়ে ভালো করে শ্যাম্পু ধুয়ে নেবেন। প্রয়োজনে বালতির জল আবার পাল্টিয়ে দিয়ে আবার ধোবেন এইভাবে শ্যাম্পু করলে আপনি অনেক বেশি তাড়াতাড়ি লম্বা হচ্ছে তা বুঝতে পারবেন।

২) চুল লম্বা করার জন্য সর্বপ্রথম যেটি করতে হবে তা হল সঠিক খাদ্যাভ্যাস। আমরা সারা দিনে এমন অনেক উল্টোপাল্টা জিনিস খাই, যার জন্য কিন্তু আমাদের চুল অনেক ক্ষতিগ্রস্ত হয়। প্রতিদিন নিয়ম করে আমলকি, গাজর, লালশাক অথবা লাল জাতীয় খাবার যেমন টমেটো, পাকা পেঁপে, কুমড়ো এইসব খেতে হবে। তবে চুল অনেক বেশি সুন্দর থাকবে। রান্নায় কিছু দিন অন্তর অন্তর কারি পাতা ব্যবহার করতে পারেন, অথবা কারিপাতা ফোটানো জল পান করতে পারেন। তাছাড়া রান্নায় তেলের বদলে নারকেল দিতে পারেন। নারকেল কিন্তু চুলের জন্য ভীষণ উপযুক্ত একটি খাবার।

৩) চুল লম্বা এবং সুন্দর করার জন্য প্রতিদিন চুলে অয়েল ম্যাসাজ করুন, যদি তা সম্ভব না হয় অন্তত শ্যাম্পু করার আগে চুলে ভালো করে তেল মেখে নিন। সপ্তাহে দুদিন ভালো করে চুল পরিষ্কার করতে হবে। অন্তত একদিন সপ্তাহে চুলে হেয়ার প্রোটিন প্যাক লাগান। হেয়ার প্রোটিন প্যাক যদি বানাতে চান তাহলে অবশ্যই একটি ডিম, টকদই এবং কলা দিয়ে সুন্দর করে একটি প্যাক বানিয়ে চুলে লাগিয়ে ধুয়ে ফেলুন দেখবেন কয়েক দিন ব্যবহার করার পর এবার এইভাবে যদি চলেন, দেখবেন চুল অনেক তাড়াতাড়ি অনেক সুন্দর হয়ে গেছে।