পিঠের ব্রণ দূর করুন তিনটি সহজ ঘরোয়া উপায়ে, রইলো ভিডিও

মুখে ব্রণ হওয়ার পাশাপাশি অনেকেই পিঠের ব্রণ সমস্যায় ভোগেন। আর পিঠে এমন রোগ হলে খুব বিশ্রী দেখতে লাগে যারা পিঠ কাটা জামা কাপড় পড়েন তাদের জন্য এটি সত্যিই খুব অস্বস্তিকর। জেনে নিন পিঠের ব্রণ দূর করার ঘরোয়া উপায়। তবে সবার আগে ব্রোনো কেন হচ্ছে সেটা দেখা প্রয়োজন প্রচুর পরিমাণে জল খেতে হবে, জাঙ্কফুড কম খেতে হবে, অল্প আহার করতে হবে।

অ্যাপেল সাইডার ভিনিগার-»
দু’চামচ অ্যাপেল সাইডার ভিনিগার এর সঙ্গেই পরিমাণমতো জল মিশিয়ে এই মিশ্রণটি পিঠের মধ্যে বেশ খানিকক্ষণ লাগিয়ে রেখে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলা যায় তাহলে মাত্র ১০ দিনের মধ্যে হওয়া পিঠের ব্রণ একেবারে দূর হয়ে যাবে।

ওটমিল স্ক্রাবার-»
একটি পাত্রের মধ্যে ছোট এক বাটি ওটস নিতে হবে। ওটসগুলো করে নিতে হবে। গুঁড়ো করা ওটস এর মধ্যে মুলতানি মাটি এবং গোলাপ জল দিয়ে একটি মিশ্রণ বানিয়ে নিতে হবে। এই মিশ্রণটি পিঠের মধ্যে ভালো করে লাগিয়ে বেশ খানিকক্ষণ রেখে দিতে হবে তারপরে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলতে হবে।

মধুর মিশ্রন-»
একটি পাত্রের মধ্যে পরিমাণমতো মধু এবং কয়েক ফোঁটা টি ট্রি অয়েল মিশিয়ে নিয়ে এই মিশ্রণটি যদি পিঠের মধ্যে দিনে অন্তত দু-তিনবার করে লাগিয়ে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলা যায় তাহলে পিঠের ব্রণ এবং কালো দাগ সহজেই দূর হয়ে যায়।

আপনাদের সুবিধার্থে ভিডিওটি দেওয়া হলো-»