ব্রণ দূর হবে মাত্র কয়েক মিনিটে, ভিডিও দেখে শিখে নিন অসাধারণ পদ্ধতি

মুখের মধ্যে ব্রণের সমস্যা নিয়ে অনেকেই ভোগেন তবে গাল ছাড়াও কপালে ব্রণের সমস্যা হতে দেখা যায় অনেকেরই। বাজার চলতি অনেক নামিদামি প্রোডাক্ট ব্যবহার করেও যখন কিছুই কূলকিনারা করতে পারেন না তখন হাতের কাছে নিয়ে আসতেই পারেন প্রাকৃতিক উপাদান। তবে এই বাড়িতে থাকা খুব সামান্য কয়েকটি উপাদান দিয়ে এই কয়েক মিনিটের মধ্যে আপনি আপনার কপালের ব্রণ ও একেবারে দূর করতে পারবেন দেখে নিন ভিডিওটি তবে ভিডিওটি দেখার আগে পড়ে নিতে হবে step-by-step।

পুদিনা আইসকিউব -»
বেশ কয়েকটা পুদিনা পাতা নিয়ে ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিয়ে একটি হামানদিস্তায় ভালো করে পেস্ট বানিয়ে নিতে হবে। এরপর একটি পাত্রের মধ্যে এক গ্লাস জল নিতে হবে তার মধ্যে পুদিনার পেস্ট দিয়ে দিতে হবে এরপর দুমিনিট ধরে মিশ্রনটিকে ভালো করে ফোটাতে হবে। ফোটানো হয়ে গেলে একটি ছাঁকনির সাহায্যে ছেঁকে আইস ট্রের মধ্যে দিয়ে দিতে হবে। এরপর প্রয়োজনমতো একটি বরফ বার করে নিয়ে আপনার যেখানে ব্রণ হয়েছে সেখানে ভালো করে ঘষে নিন।

মুলতানি মাটির ফেসপ্যাক -»
একটি পাত্রের মধ্যে এক চামচ মুলতানি মাটি নিয়ে নিতে হবে। এর মধ্যে তিন চামচ গোলাপজল দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। যারা তৈলাক্ত ত্বকের সমস্যায় ভুগছেন তারা এই মিশ্রণটি ব্যবহার করতে পারেন।

পুদিনাতুলসী টোনার-»
একটি পাত্রের মধ্যে বেশ খানিকটা জল দিয়ে পুদিনা, তুলসীপাতা পেস্ট দিয়ে দিতে হবে। মিশ্রণ এর সঙ্গে তিন চামচ গোলাপ জল যোগ করতে হবে। ঠান্ডা হলে থেকে একটি স্প্রে বোতলের মধ্যে তুলে নিলেই একেবারে তৈরি হয়ে যাবে পুদিনা তুলসী টোনার।

দেখে নিন ভিডিওটি-»