Hoop NewsHoop Trending

Today’s weather: ভারী বৃষ্টির দাপটে ভাসছে কলকাতার বহু রাস্তা, বাদ নেই মেদিনীপুর

আবহাওয়া অফিসের খবর আগে থেকেই জানান দেয় যে নতুন ঘূর্ণাবর্ত এর ফলে ১৭,১৮,১৯ বৃষ্টি হবে। এদিকে বিশ্বকর্মা পুজোর দিন সকাল থেকে কলকাতা সহ দুই চব্বিশ পরগনা, দক্ষিণ বঙ্গ ও উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় ভারী বৃষ্টিপাত হয়। এমনকি, ১৮ তারিখ সকাল থেকে বিকেল পর্যন্ত একনাগাড়ে বৃষ্টি হয় এই সকল জায়গায়। কোথাও বেশ বৃষ্টি হয়, কোথাও কম।

এখনও পর্যন্ত উত্তর কলকাতার বিভিন্ন রাস্তাঘাট জলমগ্ন। আজ সকাল থেকে কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকার আকাশের মুখ কালো। যেকোনো সময় বৃষ্টির সূত্রপাত হতে পারে। সূত্র বলছে, সোমবার থেকে আকাশ কার্যত পরিস্কার হবে। আপাতত মেঘলা ও বৃষ্টির মধ্যে দিয়ে সময় কাটাতে হবে।

এই আচমকা বৃষ্টির কারণ কি যদি জানতে চাওয়া হয়, বলা বাহুল্য – এই আচমকা বৃষ্টির প্রধান কারণ হল ঘূর্ণাবর্ত।রাজ্যের উপর দিয়ে বিস্তৃত রয়েছে মৌসুমি অক্ষরেখা। বঙ্গোপসাগরের উপর তৈরি হওয়া ঘূর্ণাবর্ত ধীরে ধীরে উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে ওড়িশা এবং পশ্চিমবঙ্গ উপকূলের কাছে অবস্থান করছে। এই মুহূর্তে দক্ষিণ বঙ্গে বেশ কিছু জায়গায় অতি বৃষ্টির সম্ভবনা রয়েছে।

বঙ্গোপসাগরে তৈরি এই ঘূর্ণাবর্তের ফলে গাঙ্গেয় বঙ্গ এবং ওড়িশায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই নিম্নচাপের কারণে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, কলকাতা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরে রয়েছে দুর্যোগের সম্ভাবনা। হতে পারে ভারী বৃষ্টিপাত। বিশেষ করে মেদিনীপুরের বহু জায়গা এখনও জলমগ্ন, মৎস্যজীবীদের উপর নিষেধাজ্ঞা এখনও জারি রয়েছে।

Related Articles

Back to top button