Hoop NewsHoop Trending

Weather Report: অতি ভারী বৃষ্টিতে ফের দুর্যোগের ইঙ্গিত, আগামী ২৪ ঘণ্টায় কি ঘটতে চলেছে রাজ্যে!

আলিপুর আবহাওয়া দপ্তর গতকালই জানিয়ে দেয়, ঘূর্ণাবর্তের জেরে রাজ্যের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভবনা রয়েছে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বৃষ্টি হতে পারে। ঠিক সেরকমই গতকাল দুপুর থেকে ভারী বর্ষণের দেখা মেলে কলকাতা সহ বিভিন্ন জেলায়। সারা রাত জুড়ে চলে টুপটাপ বৃষ্টির ঝলক। প্রায় এক বেলার বৃষ্টিতেই ফের জলমগ্ন কলকাতা সহ বিভিন্ন এলাকা।

আজ, আলিপুর আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী জানা যাচ্ছে আজও রাজ্যে দিনভর বৃষ্টি হতে পারে।দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। অর্থাৎ ফের ভাসতে পারে কলকাতা সহ বিভিন্ন এলাকা। এমনিতেই এখনও পর্যন্ত বহু প্রত্যন্ত গ্রাম ও গঙ্গা উপকূলবর্তী এলাকায় জল জমেই রয়েছে। মানুষ হারিয়েছে আস্তানা, চলছে ত্রাণ বিলি। এরই মধ্যে ফের বৃষ্টির পূর্বাভাস আগাম সতর্কতা ছাড়া আর কিছুই নয়।

আরো পড়ুন -   শোভনের বুকে স্বস্তিকা, ধরা দিলেন বাহুবন্ধনে, অন্তরঙ্গ মুহূর্তের ছবি ভাইরাল

যারা দুই চব্বিশ পরগনায় বসবাস করেন তাদের এলাকায় ভারী বর্ষণের সম্ভবনা রয়েছে। হাওড়া, দুই মেদিনীপুর, হুগলি, দুই বর্ধমানে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা, বাঁকুড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, ঝাড়গ্রাম, পুরুলিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

আরো পড়ুন -   শরীরে ভাইরাসের সংক্রমণ! করোনায় আক্রান্ত হওয়া নিয়ে মুখ খুললেন অভিনেত্রী নুসরত জাহান

এদিকে বন্যা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দেন মুখ্যমন্ত্রী। এর কয়েক ঘণ্টার মধ্যেই বন্যা পরিস্থিতির ঘটনায় মৃতদের জন্য ২ লাখ ও আহতদের জন্য ৫০ হাজার টাকা আর্থিক সাহায্যের ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যদিও এরপরেও মুখ্যমন্ত্রীর দাবী, ‘এটা বৃষ্টির বন্যা নয়। এটা জল ছাড়ার বন্যা। ম্যান মেড ফ্লাড। আমি প্রধানমন্ত্রীকে বলেছি। DVC ইচ্ছেমতো জল ছাড়ছে। এটা কেন্দ্রের DVC-র খাল সংস্কার না করার ফল। এখনও দেখছেন বাজ পড়ছে। আপনারা সাবধানে থাকুন।’

আরো পড়ুন -   একনজরে দেখে নিন আজ রাজ্যে সোনা রুপোর দাম

Related Articles

Back to top button