Hoop NewsHoop Trending

Weather Report: সক্রিয় মৌসুমী অক্ষরেখার জেরে আজও বজ্রবিদ্যুৎ সহ তুমুল বৃষ্টির ইঙ্গিত

চলছে শ্রাবণ মাস। কথায় বলে আষাঢ়-শ্রাবণ বৃষ্টির মাস। ভরা বর্ষণ চলে। বর্ষার পরেই আসবে শরৎ, হেমন্ত আবার ঘুরে শীত। নাতিশীতোষ্ণ দেশে এটাই স্বাভাবিক। কিন্তু যারা গাঙ্গেয় উপকূলবর্তী এলাকায় থাকেন বা অন্য কোনো নদীর ধারে বসতি গড়ে তুলেছেন সেখানে বৃষ্টি হলেই বা বাঁধ রক্ষার জন্য জল ছাড়লে বানভাসি হয়। সেরকমই ঘাটাল, মেদিনীপুর, বর্ধমান এলাকা এখনও জল যন্ত্রণায় কষ্ট পাচ্ছে। তাহলে কি বৃষ্টি কমবে না এখনই? কী বলছে আলিপুর আবহাওয়া দপ্তর?

আরো পড়ুন -   একনজরে দেখে নিন আজ রাজ্যে সোনা রুপোর দাম

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, আজও রাজ্যের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। ঘূর্ণাবর্ত ও মৌসুমি অক্ষরেখা, এই দুইয়ের জেরেই রাজ্যে বৃষ্টি চলবে বলে জানা যাচ্ছে।

আরো পড়ুন -   অতিভারী বৃষ্টির প্রবল সম্ভাবনা উত্তরবঙ্গের পাঁচ জেলায়, পূর্ব সতর্কতা হাওয়া অফিসের

এমনিতেই, সকাল থেকে আকাশ আজ তিলোত্তমার বুকে মুখ কালো করে রেখেছে। সকাল থেকেই বিক্ষিপ্ত স্থানে কয়েক পশলা বৃষ্টি হয়ে গেল। আজও রাজ্যের বিভিন্ন এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টি হবে।

ঘূর্ণাবর্ত ও মৌসুমী অক্ষরেখা-এই দুইয়ের কারণে আগামী কয়েকদিন ভারী ও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভবনা রয়েছে। এখনও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে সক্রিয় রয়েছে মৌসুমী অক্ষরেখা। সূত্রের খবর, আগামী ৮ তারিখ পর্যন্ত বাংলায় চলবে লাগাতার বৃষ্টি। এরপর, ৯ তারিখ থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে ভারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

আরো পড়ুন -   নীল নয় অন্য একজনকে স্বামী হিসেবে স্বীকৃতি দিয়েছেন তৃণা! দেখুন এই পোস্ট

Related Articles

Back to top button