Hoop Story

আপনার পছন্দের ইউটিউবারদের মোট সম্পত্তির পরিমাণ কত জানেন!

বর্তমান সময়ে মানুষ এখন সোশ্যাল মিডিয়ার বেশিরভাগ সময়টাই ইউটিউবে কাটাতে পছন্দ করেন। ইউটিউব আইকনে একটা ক্লিকে ধরা দেয় অসংখ্য ইউটিউবার। প্রত্যেকের ভিন্ন ভিন্ন কন্টেন্ট নিয়ে আনন্দ দেওয়ার জন্য হাজির হয়। কালকের ইউটিউবার রাতারাতি হয়ে ওঠে সেলিব্রিটি। জনপ্রিয়তার নিরিখে তো অনেক ইউটিউবার বিভিন্ন তাবড় তাবড় বলিউড সেলিব্রিটিকে পিছনে ফেলে দেন। ইউটিউব থেকে যে ভালো পরিমাণে টাকার অংক এরা করেন তা এইসকল ইউটিউবারদের জীবনযাপন দেখলেই বোঝা যায়। কিন্তু আপনার পছন্দের ইউটিউবারদের ব্যক্তিগত সম্পত্তির হিসাব জানেন কি? কম বেশী সকল বিখ্যাত ইউটিউবে কোটি টাকার মালিক। তাদের আসল সম্পত্তির খতিয়ান দেখলে সাধারণ মানুষের চোখ কপালে উঠবে বাধ্য। চলুন দেখে নিই সম্পত্তির নিরিখে কে কোথায় দাঁড়িয়ে।

১.অমিত ভাদানা

ইউটিউবের অন্যতম জনপ্রিয় মুখ অমিত ভাদানা। তার সাবস্ক্রাইবারের সংখ্যা ২.৪ মিলিয়ন। আইন নিয়ে পড়াশোনা করতে করতে ডাবস্ম্যাশ নামক একটি অ্যাপের মাধ্যমে ইউটিউবের জগতে পা রাখেন তিনি। তার ব্যক্তিগত সম্পত্তির মূল্যায়ন প্রায় ৪৭ কোটি টাকার কাছাকাছি হবে।

২.গৌরব চৌধুরী/ টেকনিক্যাল গুরুজি

বিভিন্ন মোবাইলের রিভিউ করার জন্যই মূলত ইউটিউবের দুনিয়ায় তার আত্মপ্রকাশ। কোন মোবাইল কেনার আগে সেই মোবাইলটি কিরকম সেটা যাচাই করে নেবার জন্য মধ্যবিত্ত ভারতীয়র তার এই ইউটিউব চ্যানেলটি আশ্রয়স্থল। তার সূক্ষ্ম রিভিউয়ের গুনে তাকে চোখ বুজে ভরসা করে দর্শকেরা। ফোনের পাশাপাশি অন্যান্য ইলেকট্রিক্যাল গেজেট যেমন মিউজিক সিস্টেম, হেডফোন, ল্যাপটপ, ঘড়ি ইত্যাদি তিনি দিয়ে থাকেন। তার সাবস্ক্রাইবারের সংখ্যা হল ২২ মিলিয়ন অর্থাৎ ২.২ কোটি।

টেকনিক্যাল গুরুজি বাদে তার নিজের নামের একটি চ্যানেল রয়েছে যেখানে সাবস্ক্রাইবার সংখ্যা হল 5 মিলিয়ন। মাত্র ৩১ বছর বয়সে তিনি ৩২৬ কোটি টাকার মালিক। ইউটিউব থেকেই তিনি প্রতি মাসে দেড় থেকে দু কোটি টাকা রোজগার করেন।

৩. অজেয় নাগর/ ক্যারিমিনাটি

যখন ইউটিউবে যাত্রা শুরু করেছিলেন তখন তিনি ভাবতে পারেনি যে এতটা জনপ্রিয় হয়ে উঠতে পারবেন কোনদিন। ক্যারিমিনাটি নামে ইউটিউব এর দুনিয়ায় তিনি বহুলভাবে খ্যাত। এছাড়া তাঁর একটি অন্য চ্যানেল রয়েছে যেখানে তিনি গেমের লাইভ স্ট্রিমিং করেন। সেই চ্যানেলের নাম ক্যারি ইজ লাইভ। তাঁর ঝুলিতে রয়েছে প্রায় ত্রিশ মিলিয়ন সাবস্ক্রাইবার। মানুষকে শুধু আনন্দ দিয়ে, হাসিয়ে মাত্র ২২ বছর বয়সে তিনি ৩০ কোটি টাকারও বেশি সম্পত্তি করে ফেলেছেন।

৪.আশিস চাঁচলানি

ভুবন বামের পর সর্বাধিক জনপ্রিয় ইউটিউবার বোধহয় তিনি। তার জনপ্রিয়তা আকাশছোঁয়া। কোন একটি ভিডিও আপলোড করার সঙ্গে সঙ্গেই তা উঠে আসে ট্রেন্ডিং লিস্টে। ‘বিজলী কা বিল ক্যা তেরা বাপ ভরেগা?’ তার এই বিখ্যাত ডায়ালগ এখন চলতি দুনিয়ায় খুব ভাইরাল। তার মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৩০ কোটি খাতায়-কলমে বয়স তার ২৮ কিন্তু এত কম বয়সে তিনি যে সম্পত্তি তৈরি করতে পেরেছেন তা অবাক করে দেয় সাধারণ জনতাকে।

৫.নিশা মধুলিকা

মূলত তিনি তার চ্যানেলে খাবার বিষয়ে নানা কাজ করেন। পেশায় নিশা মধুলিকা একজন শেফ এবং একটি রেস্তোরাঁর এডভাইজার। ইউটিউবে তার ১০ মিলিয়নের কাছাকাছি সাবস্ক্রাইবার রয়েছে। তার মোট সম্পত্তির হিসাব প্রায় ৩৩ কোটি টাকার সমান।