Bengali SerialHoop Plus

Abhishek-Trina: আর ফিরে আসবেন না ‘খড়কুটো’-র সেটে, চোখের জলে প্রিয় ড্যাডিকে বিদায় গুনগুনের

গতকাল কিংবদন্তি অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়ের পার্থিব শরীরের প্রয়ান ঘটেছে। কিন্তু আত্মা অবিনশ্বর। তিনি স্টুডিও পাড়ার আনাচে-কানাচে প্রতিটি ফ্লোরে একই ভাবে জীবন্ত হয়ে থাকবেন তাঁর কাজের মাধ্যমে গোটা টলিউড এই বিশ্বাসে বুক বেঁধেছে। গতকাল অভিনেতার শেষযাত্রায় উপস্থিত ছিলেন তার পরিবার-পরিজন বন্ধু এবং সতীর্থরা।

শেষবারের মতো অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায় কে নিয়ে যাওয়া হয় টেকনিশিয়ান স্টুডিওতে। সেখানে কিছুক্ষণের জন্য তার দেহ শায়িত রাখা হয় তারপর সেখান থেকে দেহ নিয়ে যাওয়া হয় কেওড়াতলা মহাশ্মশানে। অভিনেতার নশ্বর দেহ আগলে পড়েছিলেন সারাটা সময় তার শোকে নিথর স্ত্রী এবং মাত্র ১২ বছরের কন্যা।

শেষবারের মতো স্টুডিওতে এসেছেন তিনি শুটিং ফ্লোরে রাজার বেশে। তার শেষ যাত্রায় উপস্থিত ছিলেন তার পর্দার রিল লাইফের কন্যা গুনগুন অর্থাৎ তৃণা সাহা। শোকসন্তপ্ত তৃণা যেন অভিনেতার মরদেহ দেখে আরও বিধ্বস্ত হয়ে পড়েন। হাসিখুশি মানুষটিকে এভাবে দেখতে ভালো লাগে না তার।

অভিনেতার নিথর দেহ থেকে কান্নায় ভেঙে পড়েন তৃণা। পাশে থাকা ঐন্দ্রিলা থাকে সামলান। পর্দার ড্যাডিকে হারিয়ে পিতৃহারার মত অনুভূতি তার। ওই দিন সকালেই খবর পেতেই অভিনেতার আনোয়ার শাহ রোডের ফ্ল্যাটে হাজির হন তৃণা। সেখানে সংবাদমাধ্যমকে তিনি জানান যে সিরিয়ালে যেমন অভিষেক চট্টোপাধ্যায় তাঁর ড্যাডি ছিলেন বাস্তবেও বাবার থেকে কিছু কম ছিলেন না। গত পরশু ভীষণ রকম শরীর খারাপ নিয়ে তিনি খড়কুটোর সেটে হাজির হন। উঠে দাঁড়ানোর ক্ষমতা ছিলনা তার। তবুও একজন জাত অভিনেতা হিসেবে তিনি তাঁর নিজের পরিচয় রেখেই যান। কাঁপতে কাঁপতে শট দেন তিনি। তৃণা বারবার অভিষেক চট্টোপাধ্যায়কে সাবধানে থাকতে বলেছিলেন।

গতকাল রাত্রে তৃণা ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেন। যেই ভিডিও খড়কুটোতে গুনগুন এবং তার ড্যাডির নানা মুহূর্তের কোলাজ। সেই ভিডিও পোস্ট করে তৃণা ক্যাপশনে লেখেন,“ কখনো ভাবিনি আবার ফিডে আমার ড্যাডি এভাবে থাকবে। আমার মনে হয় না আমি কোনদিনও কাউকে আর ড্যাডি বলে ডাকতে পারব। আমি তোমায় সব সময় মিস করব। আমি আশা করব তুমি সব সময় আমার দিকে তাকিয়ে হাসবে এবং বলবে তুমি তো আমার আমার আরেকটা মেয়ে।”

পর্দার শ্বশুর মশাইকে হারিয়ে চোখে ভেঙে পড়ে মোহরও। গতকাল সোনা মনি সাহা চোখের জলে বাঁধ মানছিল না। এই স্টুডিওতে কত একসঙ্গে সুন্দর মুহূর্ত কাটিয়েছেন তারা। অন্যান্যরা সংবাদমাধ্যমকে কিছু না কিছু প্রতিক্রিয়া জানালেও। শোকে কাতর মোহর সংবাদমাধ্যমকে প্রতিক্রিয়া জানানোর জন্য সরাসরি না বলে দেন।

অভিনেতার বিদায়ে উপস্থিত ছিলেন অগুনতি তারকা। যদিও এককালে ডাকসাইটে অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায় শেষকৃত্য যে আরও মহাসমারোহে হতে পারত তার মনে করেন তার হাজার হাজার অনুরাগীরা।